দিনাজপুরে কঠোর লকডাউন, চলবে হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা

ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪২

দিনাজপুরে কঠোর লকডাউন, চলবে হাবিপ্রবিতে সশরীরে পরীক্ষা

হাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫১ ১৪ জুন ২০২১  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন।

দিনাজপুর সদরে লকডাউন চলমান থাকলেও হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চলমান এবং পূর্ব ঘোষিত সব পরীক্ষা চলমান থাকবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রুটিন উপাচার্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার জানান, দিনাজপুরে পূর্বের যেকোনো সময়ের তুলনায় করোনা সংক্রমণ বৃদ্ধি এবং দিনাজপুর সদরে লকডাউন ঘোষিত হলেও পূর্ব ঘোষিত এবং চলমান সব পরীক্ষা গ্রহণ করা হবে। তবে এক্ষেত্রে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনেই সব পরীক্ষা গ্রহণ চলমান থাকবে। আমরা শিক্ষার্থীদের অনুরোধ করবো তারা যেনো অপ্রয়োজনে বাইরে ঘোরাফেরা না করে, স্বাস্থ্যবিধি মেনে চলে এবং সর্বদা মাস্ক পরিধান করে।

উপাচার্য আরো জানান, এরপরও কেউ করোনা আক্রান্ত হলে সে পরবর্তীতে শর্ট সেমিস্টারে পরীক্ষা দিতে পারবে। তবে লকডাউনে যে সব শিক্ষার্থী ক্যাম্পাস থেকে ১০ কিলোমিটার দূরে দিনাজপুর শহরে অবস্থান করছে তারা কিভাবে ক্যাম্পাসে আসবে এমন প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, তাদের জন্য আমরা পরিবহন সুবিধা সেবা চালু করবো। আমাদের বিশ্ববিদ্যালয়ের বাসগুলো শিডিউল অনুযায়ী ক্যাম্পাস থেকে শহরে যাতায়াত করবে এবং লকডাউনের আওতামুক্ত থাকবে। এ ব্যাপারে আমরা দিনাজপুর জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করেছি।

ডেইলি বাংলাদেশ/জেডএম