ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা পাচ্ছে ইউজিসির বৃত্তি 

ঢাকা, শুক্রবার   ০৬ আগস্ট ২০২১,   শ্রাবণ ২২ ১৪২৮,   ২৬ জ্বিলহজ্জ ১৪৪২

ঢাবির দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা পাচ্ছে ইউজিসির বৃত্তি 

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০২ ১৩ জুন ২০২১   আপডেট: ১৩:৫৭ ১৩ জুন ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের থেকে বৃত্তির জন্য আবেদন চেয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এই বৃত্তি প্রদান করবে। 

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) শ্রেণিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে একজন দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীকে এই বৃত্তি প্রদান করবে তারা। মেধাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম বর্ষ (সম্মান) শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে থেকে প্রতি বছর সর্বোচ্চ ১ জন শিক্ষার্থী ৪ (চার) বছর করে মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থীকে প্রতি বছর হিসাবে মোট ৪ (চার) বছরের জন্য বৃত্তি প্রদান করা হবে। 

আবেদন যোগ্যতা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সব শিক্ষার্থী সব পর্যায়ের পরীক্ষাতে প্রথম বিভাগ/ ১ম শ্রেণিতে অথবা সমমানের ফলাফল করে উর্ত্তীণ হয়েছে কেবল মাত্র তারাই এই বৃত্তি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবে। অনিয়মিত শিক্ষার্থী মনোনয়নের যোগ্য নয়। 

আবেদন জমাদানের বিষয় জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগ্রহী শিক্ষার্থীদের বিজ্ঞপ্তির সঙ্গে সংযুক্ত ফরম পূরণ করে ১৭ জুনের মধ্যে সব নম্বরপত্র, বিভাগের প্রত্যয়নপত্র, পরিচয়পত্র, প্রতিবন্ধী পরিচয়পত্র, বিভাগীয় চেয়ারম্যান/ প্রভোস্টের স্বাক্ষরসহ ২০৮(ক) নম্বর রুমের বৃত্তি শাখাতে জমা দিতে হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম