কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু কাল

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু কাল

কুবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪২ ১২ জুন ২০২১  

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার (ফাইল ছবি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার (ফাইল ছবি)

কোভিড ১৯ এর প্রভাবে আটকে থাকা চূড়ান্ত পরীক্ষা শুরু করতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল রোববার (১৩ জুন) থেকে সশরীরে চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। যাতায়াতের সুবিধার্থে পরীক্ষার্থীদের জন্য চলবে পরিবহন। এছাড়া জীবাণুনাশক ছিটিয়ে পরীক্ষার হল জীবাণুমুক্তকরণ ও শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কমিটি আহ্বায়ক অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ।

তিনি বলেন, আগামীকাল সকালেই পরীক্ষার হলগুলো জীবাণুনাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করা হবে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। যেহেতু ৪টি ভবন তাই ৪ জন ডিনকে নিয়ে আমরা গত বৃহস্পতিবারেই পরীক্ষার রুটিন ফাইনাল করেছি।

পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় বাস চলবে কিনা জানতে চাইলে পরিবহনপুলের কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, আগামীকাল থেকে শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্য বাস চলবে। পরীক্ষার শিডিউল অনুযায়ী শহর থেকে ক্যাম্পাসে ও ক্যাম্পাস থেকে শহরে বাস চলাচল করবে।

এদিকে আগামীকাল থেকে সীমিত পরিসরে দাফতরিক কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের। তিনি বলেন, আগামীকাল থেকে সকাল সাড়ে নয়টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চলবে। 

প্রসঙ্গত, ৩ জুন একাডেমিক কাউন্সিলের এক সভায় ১৩ জুন থেকে সশরীরে পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর আগে, করোনার মহামারির ফলে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সরকার।

ডেইলি বাংলাদেশ/জেডএম