টিকার জন্য আবেদন করেছে জবির ৯৪৫৪ শিক্ষার্থী 

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

টিকার জন্য আবেদন করেছে জবির ৯৪৫৪ শিক্ষার্থী 

জবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৬ ১২ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের টিকা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের আবেদনের সময় শেষ হয়েছে। গত ৩ জুন থেকে ১০ জুন পর্যন্ত আবেদন করেছে ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী।

শুক্রবার (১১ জুন) মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দফতরের পরিচালক ড. উজ্জ্বল কুমার আচার্য্য।

ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, গতকাল সর্বশেষ সময় পর্যন্ত ৯ হাজার ৪৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছে টিকার জন্য। শিক্ষার্থীদের তথ্যগুলো আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকেই সুরক্ষা অ্যাপের মাধ্যমে মেসেজে পরবর্তীতে শিক্ষার্থীদের কত তারিখ ও কোন জায়গায় টিকা দেয়া হবে সেগুলো জানানো হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান বলেন, আমরা শিক্ষার্থীদের ডেটা এখন স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় থেকেই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে৷ তারপর সরকারেরও টিকা প্রাপ্তির একটি বিষয় আছে৷ 

যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদের বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাদের বিষয়ে আবার জানতে চাইব। মন্ত্রণালয় থেকে আমরা যে নির্দেশনা পাব সেটি শিক্ষার্থীদের জানিয়ে দিব।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ফেরদৌস জামান বলেন, শিক্ষার্থীদের বৃহৎ একটি অংশ জাতীয় পরিচয়পত্র পায়নি। তাদের কথা চিন্তা করে একটা আলাদা এপস তৈরি করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রত্যয়নের ভিত্তিতে তাদের জন্যও টিকার ব্যবস্থা করা হবে। সরকার থেকেও শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা প্রদানের নির্দেশনা দেয়া আছে। বিশ্ববিদ্যালয় থেকে এরকম শিক্ষার্থীদের একটা তালিকা দেয়া হলে আমরা ওই শিক্ষার্থীদের টিকার ব্যবস্থা করবো।

ডেইলি বাংলাদেশ/জেডএম