রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব গ্রহণ

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব গ্রহণ

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৩ ৭ মে ২০২১  

ভারপ্রাপ্ত ভিসি বিশ্ববিদ্যালয় শহীদ মিনার ও শহীদ ড. জোহার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন

ভারপ্রাপ্ত ভিসি বিশ্ববিদ্যালয় শহীদ মিনার ও শহীদ ড. জোহার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনিযুক্ত ভিসি (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা দায়িত্ব গ্রহণ করেছেন। শুক্রবার তার দায়িত্বের প্রথম দিন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে অতিবাহিত করেছেন।

এদিন সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন এবং মোনাজাত করা হয়। 

এসময় সেখানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী এম জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক অধ্যাপক ড. মোবাররা সিদ্দিকা, আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক জাহানুর রহমান ও অধ্যাপক প্রণব কুমার পাণ্ডে, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, বিভাগীয় সভাপতি, বিশিষ্ট শিক্ষকবৃন্দ ও প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।  

পরে ভারপ্রাপ্ত ভিসি বিশ্ববিদ্যালয় শহীদ মিনার ও শহীদ ড. জোহার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। সেখানেও এক মিনিট নিরবতা পালন এবং মোনাজাত করা হয়। এরপর নগরীর কাদিরগঞ্জে অবস্থিত শহীদ এএইচএম  কামারুজ্জামানের সমাধিস্থলে যান এবং শহীদের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সেখানে শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।   

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার (৬ মে) রাবির ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহানের ৪ বছর মেয়াদপূর্তি হয়। একই দিনে রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব শামিমা বেগম স্বাক্ষরিত এক আদেশে রাবির উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহাকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম