জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ক্যাম্পেইন শুরু

ঢাকা, বুধবার   ১৬ জুন ২০২১,   আষাঢ় ৪ ১৪২৮,   ০৪ জ্বিলকদ ১৪৪২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল ক্যাম্পেইন শুরু

শিক্ষাঙ্গন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৯ ৬ মে ২০২১  

কোভিড-১৯ (করোনা) মোকাবিলায় দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

কোভিড-১৯ (করোনা) মোকাবিলায় দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

কোভিড-১৯ (করোনা) মোকাবিলায় দেশব্যাপী জনসচেতনতা তৈরি করতে ডিজিটাল ক্যাম্পেইন শুরু করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এরই অংশ হিসেবে ‘সঠিক নিয়মে মাস্ক পরি, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করি’ শীর্ষক লেখা সম্বলিত নতুন একটি ফেইসবুক ফ্রেম তৈরি করা হয়েছে। নতুন এই ফ্রেম সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুকে ব্যবহার করার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান। 

বৃহস্পতিবার (৬ মে) জুম অ্যাপের মাধ্যমে এক সভায় ডিজিটাল ক্যাম্পেইন উদ্বোধন করে উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, কোভিডকালীন সময়ে আমরা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। এই সময়ে অত্যাবশ্যক হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা। আমাদের আজকের এই ক্যাম্পেইনের বার্তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে চাই।

তিনি বলেন, মাস্ক পরা এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার মধ্য দিয়ে আমরা এমন একটি পরিবেশ নিশ্চিত করতে চাই যাতে স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি আমাদের শিক্ষার উৎকর্ষতার যে প্রতিশ্রুতি সেটিও যেন নিশ্চিত করতে পারি। বিভিন্ন সময়ে এই ধরনের মহামারি মানুষ সম্মিলিতভাবে মোকাবিলা করতে পেরেছে। এবারও সংকট আমরা বিজ্ঞান ভাবনা দিয়ে কাটিয়ে উঠতে সক্ষম হবো বলে বিশ্বাস করি। এই ডিজিটাল ক্যাম্পেইনে সব শিক্ষার্থী যাতে অংশগ্রহণ করে তার মধ্য দিয়ে আমাদের সামাজিক বন্ধন বাড়বে এবং আমরা আমাদের ম্যাসেজটি পৌঁছে দিতে পারবো।   

ডেইলি বাংলাদেশ/জেডএম