নিরাপত্তা কর্মীদের নিয়ে গবিসাসের ইফতার

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১,   বৈশাখ ২৩ ১৪২৮,   ২৩ রমজান ১৪৪২

নিরাপত্তা কর্মীদের নিয়ে গবিসাসের ইফতার

রাকিবুল হাসান, গণ বিশ্ববিদ্যালয় ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৯ ২২ এপ্রিল ২০২১  

ঐতিহ্য রক্ষার্থে খোলা মাঠে অল্প কয়েকজন মানুষ নিয়ে ইফতার করা হয়েছে।

ঐতিহ্য রক্ষার্থে খোলা মাঠে অল্প কয়েকজন মানুষ নিয়ে ইফতার করা হয়েছে।

গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে নিরাপত্তা কর্মীদের নিয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়৷ প্রতিবছর রমজান এলেই গবিসাসের নেতৃবৃন্দের মিলনমেলা হয়। 

করোনা পরিস্থিতির কারণে তা আর হয়ে উঠেনি। তাই যারা ক্যাম্পাসের আশপাশের এলাকায় ছিলেন তারাই এবারের ইফতারে অংশ নিয়েছেন। সাবেকরা যুক্ত হয়েছেন ভার্চুয়ালে আলোচনায়। 

গবিসাসের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান বলেন, প্রতিবার জাকজমকভাবে আমাদের কার্যালয়ে এ আয়োজন করে থাকি। কিন্তু এখন বিশ্ববিদ্যালয় বন্ধ। ঐতিহ্য রক্ষার্থে খোলা মাঠে অল্প কয়েকজন মানুষ নিয়ে ইফতার করা হয়েছে। 

তৃতীয় কমিটির সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন, ইফতারের পূর্বে অল্প সময়ের জন্য সবার সাথে যুক্ত হতে পেরে ভালো লেগেছে। সামনাসামনি হলে আরো ভালো হতো। তবে কিছু করার নাই। পরিস্থিতি যেটাই হোক, সময়ের সঙ্গে মানিয়ে চলতে হবে। 

গবিসাস বাংলাদশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। ২০১৩ সালের ১০ ফেব্রুয়ারি আসিফ আল আজাদের নেতৃত্বে ৮ জন সদস্য নিয়ে যার পথচলা শুরু হয়। প্রতিষ্ঠার পর থেকেই সৃজনশীল ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রেখে যাচ্ছে এই সংগঠন।

ডেইলি বাংলাদেশ/জেডএম