অর্ধেক কর্মচারী নিয়ে অফিস কার্যক্রমে ঢাবি 

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

অর্ধেক কর্মচারী নিয়ে অফিস কার্যক্রমে ঢাবি 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১ এপ্রিল ২০২১  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল (ফাইল ছবি)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল (ফাইল ছবি)

করােনাভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে ৫০ ভাগ জনবল নিয়ে অফিস কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

এক সপ্তাহ করে রােস্টার ভিত্তিতে এই কার্যক্রম পরিচালনা করা হবে। তবে এক্ষেত্রে গর্ভবতী/ অসুস্থ/ ৫৫ বছর বয়সোর্ধ্ব কর্মকর্তা ও কর্মচারী বাড়িতে অবস্থান করে কর্মসম্পাদনের ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মাে. এনামউজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বর্তমানে করােনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় সার্বিক পরিস্থিতিতে মাননীয় উপাচার্যের নির্দেশনায় সরকারি প্রজ্ঞাপন বিবেচনায় নিয়ে স্বাস্থ্যবিধি মেনে অফিস করা সহ, গণপরিবহন ব্যবহার না করে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি তদারকি করে কঠোরভাবে মেনে চলার জন্য নির্দেশনা দেয়া হয়। নির্দেশনা লংঘন করলে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বিধি মােতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, রােস্টার অবস্থায় যারা বাসায় অবস্থান করবে তারা জরুরি প্রয়ােজন ছাড়া বাহিরে ঘােরাফেরা করতে পারবে না। এছাড়া কোন কর্মকর্তা ও কর্মচারী গণপরিবহণ ব্যবহার করতে পারবে না, অফিসে আসা যাওয়ার ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহণে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অফিসে আসা-যাওয়া করবে। 

অফিস চলাকালীন সময়ে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে ও যথাযথভাবে সামাজিক দুরত্ব অনুসরণ করে অফিসে বসবেন ও চলাফেরা করবেন। অফিস চলাকালীন সময়ে কোন কর্মকর্তা ও কর্মচারী বাহিরে অযথা ঘােরাফেরা করবে না। 

সংশ্লিষ্ট অফিস/ শাখা প্রধান তার অধিনস্থ কর্মকর্তা-কর্মচারীদের ও অফিসে আগত দর্শনার্থীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করবেন বলে বিজ্ঞপ্তিতে নির্দেশনা দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম