খুলনা বিশ্ববিদ্যালয়ে রিফাতের শেষ বিদায়

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

খুলনা বিশ্ববিদ্যালয়ে রিফাতের শেষ বিদায়

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩২ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

রিফাত হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের ছাত্র (১৯ ব্যাচ) ছিলেন

রিফাত হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের ছাত্র (১৯ ব্যাচ) ছিলেন

লম্বা হুইসেল বাজিয়ে রোববার সকাল সোয়া ১০টায় ক্যাম্পাস ছেড়েছে রিফাতের মরদেহবাহী অ্যাম্বুলেন্স। যেই ক্যাম্পাসে বুকভরা আশা নিয়ে ভর্তি হয়েছিলেন সেই ক্যাম্পাস থেকেই শেষ বিদায় জানাতে হলো তাকে। 

রিফাত হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের দ্বিতীয় বর্ষের ছাত্র (১৯ ব্যাচ) ছিলেন। শনিবার রাত সাড়ে ৮টায় ঢাকায় নিউরো সায়েন্স হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মারা যান তিনি। 

এর আগে গত বৃহস্পতিবার অসুস্থ তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা ঢাকার নিউরো সায়েন্স হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেন। সাথে সাথে তাকে ঢাকায় স্থানান্তর করা হলেও চিকিৎসকদের সব প্রচেষ্টা হার মেনেছে নিয়তির কাছে। রাতেই তার মৃত্যু সংবাদ পৌঁছায় খুলনায়। শোক জানিয়ে ও তার আত্মার মাগফিরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেন নিজ ডিসিপ্লিনের শিক্ষক ও সহপাঠীরা।

রিফাতের মরদেহ আজ রোববার সকালে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনা হলে শোকবহ পরিবেশের সৃষ্টি হয়। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত হয় জানাজা। সেখানে শরীক হন তার নিজ ডিসিপ্লিন সমাজবিজ্ঞানসহ বিশ্ববিদ্যালয়ের সহপাঠী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী। 

এরপর বেলা ১১টায় নগরীর বানরগাতি ইসলাম কমিশনারের মোড়ে বায়তুল মেরাজ জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে বসুপাড়া কবরস্থানে দাফন করা হয়েছে তাকে।

ডেইলি বাংলাদেশ/জেডএম