১৭ এপ্রিলের মধ্যে টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢাবির চিঠি 

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

১৭ এপ্রিলের মধ্যে টিকা দিতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢাবির চিঠি 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:১৬ ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৩০ ২৬ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারীকে ১৭ এপ্রিলের মধ্যে করোনার টিকার আওতায় আনতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে ঢাবি রেজিস্ট্রার এনামউজ্জামান ডেইলি বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ১৭ মে শিক্ষার্থীদের হলে তোলার পূর্বে টিকা দেয়ার পরামর্শ দিয়েছিল বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল। সে হিসেবে উপাচার্য ও বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ১৭ এপ্রিলের আগে টিকা যাতে সবাইকে দেয়া হয় তার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি পাঠানো হয়েছে। 

তিনি বলেন, বিশেষজ্ঞদের মত অনুযায়ী টিকার প্রথম ডোজ গ্রহণের চার সপ্তাহ পর রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে ওঠে। তাই আগামী ১৭ এপ্রিলের মধ্যে টিকা দেয়া হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা টিকার প্রথম ডোজের আওতায় চলে আসবে। তখন আমরা আমাদের হলগুলো ও একাডেমিক কার্যক্রম চালুর দিকে এক ধাপ এগিয়ে যাবো। তাই ইমেইলের মাধ্যমে টিকা চেয়ে মন্ত্রণালয়ে চিঠি পাঠিয়েছি।

এর আগে গত মঙ্গলবার অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় টিকার বিষয়ে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানানো হয়। 

কাউন্সিল সভায় বিশেষজ্ঞরা বলেছিলেন, ১৭ এপ্রিলের মধ্যে যাতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে টিকার প্রথম ডোজের আওতায় আনা হয়। সেটি হলে ১৭ মে থেকে তারা শিক্ষার্থীদের হলে ওঠাতে পারেন। তাই সবাইকে টিকার আওতায় আনতে একাডেমিক কাউন্সিল সরকারের প্রতি অনুরোধ জানিয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম/এমকেএ