সাত কলেজের স্থগিত পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

সাত কলেজের স্থগিত পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৩৩ ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২৩:৩৪ ২৪ ফেব্রুয়ারি ২০২১

সাত কলেজের স্থগিত পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

সাত কলেজের স্থগিত পরীক্ষার নতুন রুটিন প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্থগিত দুটি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী সাত কলেজের আজকের (২৪ ফেব্রুয়ারি) পরীক্ষা আগামী ৭ মার্চ ও ১৩ অনুষ্ঠিত হবে।

পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বুধবার (২৪ ফেব্রুয়ারি) এ কথা জানানো হয়েছে। চতুর্থ বর্ষের আজকের (বুধবারের) পরীক্ষা ৭ই মার্চ ও তৃতীয় বর্ষের আগামীকাল (বৃহস্পতিবারের) পরীক্ষা ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। বাকি পরীক্ষাগুলো আগের রুটিন অনুযায়ী হবে।

শিক্ষার্থীদের আন্দোলন ও পরীক্ষার দাবি মেনে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। জরুরি সংবাদ সম্মেলনে এসে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, স্থগিতাদেশ উঠিয়ে পূর্ব রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর আজকের স্থগিত পরীক্ষার জন্য নতুন রুটিন প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট ডিনকে নিয়ে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়ার পরপরই বিক্ষোভে নামে শিক্ষার্থীরা। বুধবার দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বুধবার সকাল নয়টা থেকে নীলক্ষেত মোড়ে কয়েক শ শিক্ষার্থী অবস্থান নেন। পরে শিক্ষা মন্ত্রণালয় থেকে বুধবার বিকেলেই বৈঠক করে সাত কলেজের চলমান পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/SA