সাত কলেজের পরীক্ষা চলবে 

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৫ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

সাত কলেজের পরীক্ষা চলবে 

ঢাকা কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০১ ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:০২ ২৪ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান পরীক্ষা গুলো চলবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান পরীক্ষা গুলো চলবে

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে নতুন সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ সিদ্ধান্তু অনুযায়ী সাত কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষা শর্তসাপেক্ষে অনুষ্ঠিত হবে। 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের ভার্চুয়াল সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয় তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের। 

তিনি জানান, পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল খোলা হবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।
 
এর আগে সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় যুক্ত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) ও সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক এএসএম মাকসুদ কামাল, সাত কলেজের সমন্বয়কসহ কলেজের অধ্যক্ষরা।

এর আগে সকাল ৯ টায় নীলক্ষেত মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। এতে আশেপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেন। ‘দাবি মোদের একটাই, হল ক্যাম্পাস খোলা চাই’, ‘পরীক্ষা নিয়ে টালবাহানা, চলবে না চলবে না’, ‘সাত কলেজের ন্যায্য দাবি, মানতে হবে মানতে হবে’, স্লোগানে আন্দোলন করেন তারা। দুপুর ১২টার দিকে সেখানে আসেন সাত কলেজের সমন্বয়ক ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার।
 
উল্লেখ্য, সরকারি সাত কলেজের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষ ও ২০১৯ সালের অনার্স তৃতীয় বর্ষ এবং ২০১৭ সালের মাস্টার্স শেষ পর্বের মৌখিক পরীক্ষা চলমান ছিল।এছাড়া পূর্বঘোষিত পরীক্ষার সময়সূচি অনুযায়ী  ২৮ ফেব্রুয়ারি থেকে ডিগ্রি তৃতীয় বর্ষ ও ১০ মার্চ থেকে অনার্স ২য় বর্ষের (বিশেষ) পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

ডেইলি বাংলাদেশ/জেডএম/আরএইচ