ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে ১৭ মে

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

ঢাকা বিশ্ববিদ্যালয় খুলছে ১৭ মে

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৮ ২৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:১৮ ২৩ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল

সরকারি সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে আগামী ১৭ মে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হল ও ক্লাস কার্যক্রম শুরু করবে ঢাকা বিশ্ববিদ্যালয়। 

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের জরুরি সভা শেষে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আখতারুজ্জামান এসব তথ্য জানান। 

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে বিচ্ছিন্নভাবে, সমন্বয়হীন কোনো সিদ্ধান্ত নেয়া যায় না। সে কারণে ১৩ মার্চকে সামনে রেখে যে আয়োজনগুলো সেগুলো স্থগিত করে ১৭ মে সরকার নির্দেশিত তারিখেই শিক্ষার্থীদের হলে তুলবো। এর আগে আমরা শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ভ্যাকসিনের আওতায় আনবো। 

তিনি আরো বলেন, মার্চের শেষের দিকে আমরা যে পরীক্ষার বিষয়টি হাতে নিয়েছিলাম সেটি আর থাকছে না। আগামী ১৭ মার্চ হলে উঠানোর ২ সপ্তাহ প্রস্তুতিমূলক সময় দিবো এবং এরপর আমরা পরীক্ষার তারিখগুলো পুনর্বিন্যাস করবো। 

হল খোলার জন্য শিক্ষার্থীদের ৭২ ঘণ্টার আল্টিমেটামের বিষয়ে উপাচার্য বলেন, শিক্ষার্থীরা সবসময় যৌক্তিক অবস্থানে থাকে। নিয়ম শৃঙ্খলা অনুসরণ করে। যখন তাদেরকে সুরক্ষা দেয়ার মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাদের সুরক্ষা দিয়ে শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছে। তাদের মূল্যবোধ ও আইনশৃঙ্খলার প্রতি শ্রদ্ধাবোধের ঘাটতি নেই। এ বিষয়টি তারা বিবেচনা করবেন। পিছিয়ে যাওয়া সময় পুষিয়ে দেয়ার প্রায়াস আমাদের থাকবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/জেডএম