শুক্রবার মিলন মেলায় বসছে ১৯৮৬ সালের এসএসসি শিক্ষার্থীরা

ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৩ ১৪২৭,   ১৩ রজব ১৪৪২

শুক্রবার মিলন মেলায় বসছে ১৯৮৬ সালের এসএসসি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৬ ২২ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন যুগ আগে ১৯৮৬ সালে সারাদেশ থেকে যারা এসএসসি পাস করেন তাদের মিলনমেলা বসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ করে বন্ধুরা আবারও এক হয়েছেন। ৯ হাজারের বেশি বন্ধু অনলাইন প্লাটফর্মে যুক্ত হয়ে এরইমধ্যে নানা কর্মকাণ্ড করেছেন। সমাজসেবা, চিকিৎসাসেবা, সাংস্কৃতিক কর্মসূচি ও নানা দিবস উদযাপন করার মধ্য দিয়ে ‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’ মানুষের মন জয় করছে।

২০২০ সালে ২২ জানুয়ারি প্রতিষ্ঠিত এই সংগঠনের প্রথম বর্ষপূর্তি উৎসবে হচ্ছে শুক্রবার। এতে যোগ দিচ্ছেন সারাদেশ এবং দেশের বাইরে থেকে আসা বন্ধুরা। ভার্চুয়াল পরিসরেও যোগ দেবেন অনেকে। বন্ধুদের সঙ্গে উৎসবে মাতবেন দেশের বিশিষ্টজন এবং শিল্প-সাহিত্য ও ক্রীড়া অঙ্গনের তারকারা।

‘এসএসসি ব্যাচ ১৯৮৬ বাংলাদেশ’ এর প্রথম বর্ষপূর্তি উৎসবের প্রতিপাদ্য ‘দৃঢ হোক বন্ধুত্ব সহযোহিতার বন্ধনে’। রাজধানীর উপকণ্ঠে বিরুলিয়া ব্রিজের বিপরীতে প্রিয়াংকা শুটিং স্পটে শুক্রবার (২২ জানুয়ারি) সারাদিন এই উৎসব চলবে। এতে রয়েছে- পরিচিতি ও পুনর্মিলনী, উদ্বোধন পর্ব, মানবিকতায় ৮৬ ও ডক্টর্স হেল্পলাইনসহ বিভিন্ন স্টল, অ্যাডমিন প্যানেলের সংবর্ধনা, যুগলবন্দি সংবর্ধনা, ’৮৬ ফাউন্ডেশন ও বন্ধু সংসদ বিষয়ে সাংগঠনিক অধিবেশন, ঢাকা ঘোষণা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সম্মেলনের আহ্বায়ক আশরাফুল হক জানিয়েছেন, সম্মেলনের সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। সারাদেশ এবং দেশের বাইরে থেকেও আসছেন বন্ধুরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম