মাধ্যমিকের শিক্ষার্থীদের লাগবে আরো তিনমাসের অ্যাসাইনম্যান্ট

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

মাধ্যমিকের শিক্ষার্থীদের লাগবে আরো তিনমাসের অ্যাসাইনম্যান্ট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪৭ ১৩ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাধ্যমিকের শিক্ষার্থীদের আরো তিনমাসের অ্যাসাইনম্যান্ট প্রস্তুত করতে হবে। ২০২১ শিক্ষাবর্ষের আলোকে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে অধ্যয়নরত মাধ্যমিকের শিক্ষার্থীদের এই অ্যাসাইনমেন্ট করতে হবে। এমন একটি প্রস্তাব প্রস্তুত করেছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। যার কিছু অংশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরে পাঠানো হয়েছে। 

বাংলা, ইংরেজি, গণিত, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, বিজ্ঞান, কৃষিশিক্ষা ও গার্হস্থ্য বিজ্ঞান- এ সাতটি বিষয়ের প্রণীত সিলেবাস ও অ্যাসাইনমেন্টের হার্ড এবং সফট কপি মাউশি অধিদপ্তরে পাঠানো হয়েছে। পর্যায়ক্রমে অন্য বিষয়গুলোর সিলেবাস ও অ্যাসাইনমেন্ট পাঠানো হবে। একইসঙ্গে নতুন শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে নিতে ফের চালু হবে সংসদ টিভি ও অনলাইন ক্লাস।

এনসিটিবি চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা বলেন, কবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে তা এখনই বলা যাচ্ছে না। তবে শিক্ষার্থীরা আগের অ্যাসাইনমেন্ট থেকে ভালো লার্নিং পেয়েছে। সেই ধারাবাহিকতায় আরো তিন মাসের অ্যাসাইনমেন্ট প্রস্তুত করা হয়েছে। নতুন শিক্ষাবর্ষে এই অ্যাসাইনমেন্টের পাশাপাশি স্কুল খোলার আগ পর্যন্ত টেলিভিশন ও অনলাইনে ক্লাসও চলবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম