গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপির পদত্যাগ 

ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১,   মাঘ ১২ ১৪২৭,   ১১ জমাদিউস সানি ১৪৪২

গণ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপির পদত্যাগ 

রাকিবুল হাসান, গবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৬ ৫ ডিসেম্বর ২০২০  

গণ বিশ্ববিদ্যালয় (গবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা

গণ বিশ্ববিদ্যালয় (গবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা

গণ বিশ্ববিদ্যালয় (গবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) মো. জুয়েল রানা পদত্যাগ করেছেন। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মাদ মুকাম্মেল বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। 

গবি প্রশাসনের নানা অনিয়মের অভিযোগ করে সংসদের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বরাবর পদত্যাগ পত্র জমা দেন জুয়েল রানা। 

জুয়েল রানা বলেন, সংসদের প্রতি প্রশাসনের অপ্রাসঙ্গিক নির্দেশ, গঠনতন্ত্র অনুযায়ী পরিপূর্ণ বাজেট না হওয়া, প্রশাসনিক কোন্দল ও গ্রুপিংয়ের মুখে সংসদের কার্যক্রম, শিক্ষার্থীদের বিভিন্ন ন্যায্য দাবিতে নির্বাচিত ছাত্র সংসদের অপারগতা স্পষ্ট হচ্ছে। একইসাথে ক্যাম্পাস কেন্দ্রিক বিভিন্ন বিষয়ে প্রশাসনের প্রতি অসম্মান এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এছাড়া সংসদ প্রতিনিধিদের বড় অংশ পড়াশোনা সম্পন্ন করে চলে যাওয়ায় আমার একক সিদ্ধান্ত ভুল প্রমাণিত হওয়ায় নিজের অযোগ্যতা স্বীকার করে আমি পদত্যাগ করছি।

গবি ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ। তিনি বলেন, সহ-সভাপতির পদত্যাগে আমরা মর্মাহত ও ব্যথিত৷ এটা কখনো কাম্য নয়। কিন্তু এখানে নিজের চাওয়া পাওয়া হিসেব করলে হবে না৷ শিক্ষার্থীরা পবিত্র দায়িত্ব আমাদের হাতে অর্পণ করছে। তাই ছাত্র-ছাত্রীদের কথা বলার জন্য ও অধিকার আদায়ে যতদিন সময় আছে আমরা কাজ করে যাবো।

গবি ছাত্র সংসদের সভাপতি এবং উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বলেন, আমি বাসায় কোয়ারেন্টাইনে রয়েছি। তাই এখনো অফিসিয়ালি পদত্যাগ পত্রটি আমার কাছে পৌঁছায়নি।

জানা যায়, ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি ৩য় ছাত্র সংসদ নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয় জুয়েল রানা। এরপর প্রায় ৮ মাস সংসদের কার্যক্রম বন্ধ রাখে প্রশাসন। ১৯ মাস পরে অভিষেক করা হয় সাংসদের।

ডেইলি বাংলাদেশ/জেডএম