শিগগিরই অনলাইনে বেতন পাবেন প্রাথমিকের শিক্ষকরা 

ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

শিগগিরই অনলাইনে বেতন পাবেন প্রাথমিকের শিক্ষকরা 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৭ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৫ ২৭ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের অন্য সব সরকারি চাকরিজীবীদের মতো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদেরও অনলাইনে বেতন-ভাতাদি দেয়ার নির্দেশনা দিয়েছে সরকার। সম্প্রতি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এক চিঠিতে হিসাব মহানিয়ন্ত্রককে নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। 

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি থেকে আইবাস প্লাস প্লাস (iBAS ++) এর অধীনে শিক্ষকদের বেতন-ভাতাদি ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে দেয়া হবে।

ওই চিঠিতে বলা হয়েছে, ‌ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে সরকারের আর্থিক ব্যবস্থাপনা আরো সুসংহত করার জন্য গেজেটেড কর্মকর্তাদের মতো নন-গেজেটেড সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা অনলাইনে দাখিল ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে।

এরই মধ্যে সব মন্ত্রণালয়/বিভাগ/অন্যান্য প্রতিষ্ঠানের সচিবালয় ও অধিদফতর-পরিদফতরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীসহ মাঠপর্যায়ের অনেক কর্মকর্তা-কর্মচারীরা ইএফটির মাধ্যমে বেতন-ভাতাদি পাচ্ছেন।

চিঠিতে আরো বলা হয়েছে, এরই ধারাবাহিকতায় আগামী ৩১ জানুয়ারি থেকে বাংলাদেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতাদি অনলাইনে দাখিল এবং নিজ নিজ ব্যাংক হিসাবে ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআর/এমকেএ