বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে দাঁতভাঙা জবাবের হুঁশিয়ারি

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ধৃষ্টতা দেখালে দাঁতভাঙা জবাবের হুঁশিয়ারি

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪০ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ২২:৪২ ২৬ নভেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে কোনো ধরনের ধৃষ্টতা দেখানো হলে দাঁতভাঙা জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। 

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচিতে এ কথা বলেন তিনি। 

‘উগ্র সাম্প্রদায়িকতা এবং স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি জামাতের নাশকতা, জ্বালা পোড়াও সন্ত্রাসী কর্মকাণ্ডের’ ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, মাইকের সামনে এসে দুই একটা বড় বড় কথা না বলে সাহস থাকলে ছাত্রলীগের সঙ্গে মোকাবিলা করেন। 

এদিকে সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিলও করে ছাত্রলীগ। মিছিলটি রাজধানীর পলাশী মোড় থেকে শুরু হয়ে সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়। এতে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতা-কর্মীরা সমবেত হন। 

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, যারা সাম্প্রদায়িকতার বীজ এই দেশে ছড়িয়ে দিতে চায়, তারা দেশদ্রোহিতা করছেন। তাদের ভুলে গেলে চলবে না, এদেশে দেশদ্রোহিদের ফাঁসির দঁড়িতে ঝুলানো হয়েছে। আপরনারাও কিন্তু সেই পথে ধাবিত হচ্ছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু সাবেক এজিএস সাদ্দাম হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশকে রক্ষণশীলতার চাদরে আবদ্ধ করার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। যারা এ ষড়যন্ত্রে লিপ্ত আছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই, ‘বাঙলা মায়ের কোলে আমরা যেমন শান্তি প্রিয় শান্ত ছেলে হয়ে থাকতে জানি, ঠিক একইভাবে মৌলবাদ প্রতিহত করতে আমরা আকাশ থেকে বজ্র হয়েও ঝরতে জানি’।

লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান।

ডেইলি বাংলাদেশ/জেডআর