এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন আগামী সপ্তাহে: শিক্ষামন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৮ ১৪২৭,   ০৬ রবিউল আউয়াল ১৪৪২

এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন আগামী সপ্তাহে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০২ ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৪৬ ৩০ সেপ্টেম্বর ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

আগামী সপ্তাহে এইচএসসি-সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সঙ্গে ভার্চুয়াল এক সভায় তিনি এ কথা জানান।

পরীক্ষার প্রস্তুতি নেয়ার জন্য শিক্ষার্থীদের চার সপ্তাহ সময় দেয়া হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আগামী সোমবার অথবা মঙ্গলবারের মধ্যে পরিপূর্ণ পরিকল্পনা তারিখসহ ঘোষণা করতে পারবো। কতটুকু পরীক্ষা নেবো, কি পদ্ধতিতে নেবো সেটি সেদিন জানাতে পারবো। 

তিনি বলেন, চেষ্টা করবো দ্রুততম সময়ের মধ্যে কত নম্বরের মধ্যে পরীক্ষা নিয়ে এটি সম্পন্ন করতে পারি। আর জেএসসি পরীক্ষার ফলাফলও আমরা মূল্যায়নে নিয়ে আসতে পারি। কেউ বিশেষ কারণে পরীক্ষা দিতে না পারলে তার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হবে।

মন্ত্রী বলেন, আমাদের পরীক্ষার্থীরা যেন ক্ষতিগ্রস্ত না হয়। সবাই যেন দুশ্চিন্তা ছাড়া পরীক্ষা দিতে পারে সেদিকে লক্ষ্য রাখছি। আর যারা পরীক্ষা দিতে পারবে না তাদের কীভাবে মূল্যায়ন করা হবে, সেটি সোম মঙ্গলবার জানাবো।

এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/এসআর/এইচএন