এইচএসসি পরীক্ষা নিয়ে সর্বশেষ যা জানালো শিক্ষা মন্ত্রণালয়

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

এইচএসসি পরীক্ষা নিয়ে সর্বশেষ যা জানালো শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:২৫ ২৫ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ ডেইলি বাংলাদেশ

ছবিঃ ডেইলি বাংলাদেশ

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে বিবৃতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজে এইচএসসি পরীক্ষা সংক্রান্ত এ বিবৃতি দেয়া হয়।

বিবৃতিতে শিক্ষার্থীদের কিছু দিক নির্দেশনা দেয়া হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, এইচএসসি পরীক্ষা হবে না এই মর্মে সরকার কোনো রকমের সিদ্ধান্ত গ্রহণ করে নাই। পরীক্ষার্থীদের বারবার বলা হচ্ছে তারা যেন লেখাপড়া চালিয়ে যায়। শিক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার জন্য অনুরোধ করা হলো।

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় ঢাকা বোর্ডের সম্মেলন কক্ষে ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা বৈঠকে বসেন। এ সভায় সভাপতিত্ব করেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হক।

বৈঠক শেষে অধ্যাপক জিয়াউল হক জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার ১৫ দিন পর এইচএসসি পরীক্ষা নিতে আমরা প্রস্তুত আছি। পরীক্ষার তারিখ ঘোষণা করবে শিক্ষা মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আলীম বলেন, এইচএসসি ও সমমান পরীক্ষা নেয়ার জন্য প্রশ্ন ও উত্তরপত্র প্রস্তুত রয়েছে।

তিনি আরো বলেন, পাবলিক পরীক্ষায় স্বাস্থ্যবিধি মেনে এক বেঞ্চে একজন বা দুজন করে পরীক্ষার্থী বসানো হবে। পরীক্ষা কেন্দ্র স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এ পরীক্ষা আয়োজন করা হবে। সব শিক্ষা বোর্ডগুলোকে পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতি নিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরুর কথা ছিল। করোনা মহামারির কারণে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ