ফলাফল সমন্বয়-সংশোধন আবেদন অনলাইনে হলেও কমেনি ভোগান্তি

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭,   ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ফলাফল সমন্বয়-সংশোধন আবেদন অনলাইনে হলেও কমেনি ভোগান্তি

ঢাকা কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩২ ২৪ সেপ্টেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সাত কলেজের ফলাফল সমন্বয় ও সংশোধন আবেদন অনলাইনে নিলেও ভোগান্তি কমেনি শিক্ষার্থীদের।

জানা গেছে, ফলাফল সমন্বয়ের জন্য শিক্ষার্থীকে দরখাস্তে কলেজ অধ্যক্ষের স্বাক্ষর নিতে হয়। সংশোধনের জন্য পরীক্ষা কেন্দ্র থেকে হাজিরা শিটের ফটোকপি সংগ্রহ করার পর দরখাস্তে কলেজের অধ্যক্ষের স্বাক্ষর নিতে হয়। এরপর ডকুমেন্টগুলো অনলাইনে আপলোড করতে হয়।

শিক্ষার্থীদের অভিযোগ, আবেদন অনলাইনে হলেও বর্তমান পরিস্থিতিতেও ডকুমেন্ট সংগ্রহ করতে কলেজে যেতে হচ্ছে। কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী কাওসার ইশতিয়াক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে অধিকাংশ শিক্ষার্থী গ্রামে। সব বর্ষে পাস থাকা সত্ত্বেও সিজিপিএ না আসায় ফলাফল সমন্বয় করতে হচ্ছে। সমন্বয় আবেদনে অধ্যক্ষের স্বাক্ষর সংগ্রহ করতে গ্রাম থেকে ঢাকায় আসতে হচ্ছে। যাতায়াত ভাড়ার পাশাপাশি থাকছে স্বাস্থ্য ঝুঁকি।

তিতুমীর কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাদিয়া ইসলাম বলেন, কলেজ থেকে অধ্যক্ষের স্বাক্ষর সংগ্রহ করা খুবই সময় সাপেক্ষ। দুই সপ্তাহ আগে অনলাইনে আবেদন করেছি। কিন্তু এখনো ফলাফল সমন্বয় হয়নি। কবে সমন্বয় হবে তাও ঠিক নেই।

এ বিষয়ে কবি নজরুল কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) প্রফেসর আই কে সেলিম উল্লাহ খন্দকার বলেন, আবেদনে অধ্যক্ষের স্বাক্ষর প্রয়োজন আছে বলে আমি মনে করি না। ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিষয়টি জানানো হয়েছে। তারা বিষয়টি বিবেচনা করবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি অসুস্থ। এ বিষয়ে এখন কথা বলতে পারব না।

ডেইলি বাংলাদেশ/এমআর