শেষ মুহূর্তে বেড়েছে সমাগম, স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বাণিজ্য মেলা ২০২২

শেষ মুহূর্তে বেড়েছে সমাগম, স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৬ ২৫ জানুয়ারি ২০২২  

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে বেড়েছে সমাগম, স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে বেড়েছে সমাগম, স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

পূর্বাচলে চলমান ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে বেড়েছে জনসমাগম ও বেচাকেনা। মঙ্গলবার ২৫তম দিনে সকাল থেকে রাত অবধি মেলা প্রাঙ্গণে ছিল ক্রেতা-দর্শনার্থীর উপচেপড়া ভিড়। এছাড়া করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মানায় মেলা কর্তৃপক্ষের কড়া অবস্থান দেখা গেছে।

সম্প্রতি সরকারের ১১ দফা স্বাস্থ্যবিধি জারির পর মেলায় দর্শনার্থীদের প্রবেশপথে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হচ্ছে। মেলা প্রাঙ্গণে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, ক্রেতা সমাগমের পাশাপাশি বাণিজ্য মেলায় বেড়েছে বেচাকেনাও। সরেজমিনে দেখা গেছে- স্থায়ী প্যাভিলিয়ন ছাড়া অস্থায়ী স্টলেও চলছে বিভিন্ন নামীয় কোম্পানির পণ্য বেচাকেনা। ক্রেতার আকর্ষণ বাড়াতে যমুনা, বেঙ্গল, আরএফএল, ওয়ালটনসহ বিভিন্ন কোম্পানি শুরু থেকেই বিশেষ ছাড় দিয়ে আসছে। শেষ দিকে এসে বেড়েছে ছাড়ের হার। এছাড়া ফ্রি অফার এবং হোম সার্ভিস তো আছেই।

বাণিজ্য মেলায় শেষ মুহূর্তে বেড়েছে সমাগম, স্বাস্থ্যবিধিতে কড়াকড়ি

সুরাইয়া আফরিন মুক্তি নামে এক ক্রেতা বলেন, মেলার পরিবেশ অসাধারণ। আগে যানজটের কারণে ঢাকায় যেতে পারতাম না। পূর্বাচলে আয়োজন করায় সহজেই আসতে পেরেছি। এখানে অনেকেই স্বাস্থ্যবিধি মানতে চাচ্ছে না, তবে কর্তৃপক্ষের কড়াকড়ি ও ভ্রাম্যমাণ আদালত সতর্ক থাকায় সবাই প্রবেশ ও ভেতরে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করছে।

রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নূর জাহান আরা খাতুন বলেন, মেলার অভ্যন্তরে দর্শনার্থীদের স্বাস্থ্য নিরাপত্তা এবং কোভিড-১৯ সংক্রমণ রোধে একাধিক টিম কাজ করছে। টিমের সঙ্গে প্রতিদিন একজন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স ও সহযোগী কাজ করেন।

বাণিজ্য মেলার পরিচালক ও রফতানি উন্নয়ন ব্যুরোর সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, মেলায় এত দর্শনার্থী হবে আমরা চিন্তাও করিনি। ছোটখাটো ত্রুটি ছাড়া আয়োজন সফল হয়েছে। ক্রেতা-বিক্রেতা উভয়ই খুশি। করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি বজায় রাখতে আমাদের কিছুটা হিমশিম খেতে হচ্ছে, তবু আমরা কঠোর অবস্থানে রয়েছি।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »