স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্য মেলা

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ মে ২০২২,   ৫ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৭ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

স্বাস্থ্যবিধি মেনে চলবে বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২১ ১১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৪২ ১১ জানুয়ারি ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

স্বাস্থ্যবিধি মেনে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে। ওমিক্রনসহ দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় আগামী ১৩ জানুয়ারি থেকে সারাদেশে ১১টি নির্দেশনা দিয়ে বিধিনিষেধ জারি করেছে সরকার।

মঙ্গলবার সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বক্সি এ তথ্য জানান।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকছে। মেলা বন্ধ হবে কিনা সে বিষয়ে সরকার ঘোষিত প্রজ্ঞাপনে কোনো কিছু বলা হয়নি। স্বাস্থ্যবিধি মেনে এই মেলা চলবে।

আব্দুল লতিফ বক্সি বলেন, এ বছর এমনিতেই স্টলের সংখ্যা সীমিত রাখা হয়েছে। সেখানে স্বাস্থ্যবিধি পরিপালনের সব ব্যবস্থা রয়েছে। জাতীয় কমিটি যদি মেলা বন্ধের কোনো ঘোষণা দেয় তখন বন্ধ হবে।

গতকাল সোমবার সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলি/চলাচলে ১১টি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।  

গত ১ জানুয়ারি প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাণিজ্য মেলার ২৬তম আসরের উদ্বোধন করেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী রফতানি নীতিমালা অনুযায়ী রফতানিকে উৎসাহিত করতে ‘আইসিটি পণ্য ও সেবা’কে এ বছর ২০২২ সালের ‘প্রোডাক্ট অব দ্য ইয়ার’ হিসেবে ঘোষণা করেন।

বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে এই মেলার আয়োজন করা হচ্ছে। তবে এবারই প্রথম স্থায়ী মেলা কমপ্লেক্সে মেলার আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, করোনা পরিস্থিতর কারণে ২০২১ সালের বাণিজ্য মেলা আয়োজন বন্ধ ছিল।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এমএস

English HighlightsREAD MORE »