৫০ কোটি টাকা বিদেশে পাচার করেছে ‘ধামাকা’, এমডি যুক্তরাষ্ট্রে

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

৫০ কোটি টাকা বিদেশে পাচার করেছে ‘ধামাকা’, এমডি যুক্তরাষ্ট্রে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৬ ৩১ জুলাই ২০২১  

ফাইল ফটো

ফাইল ফটো

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি বিতর্কিত কর্মকাণ্ডের পর একই ধরনের আরেকটি প্রতিষ্ঠান ‘ধামাকা’ আলোচনায় উঠে আসে। এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিদেশে অর্থপাচারের অভিযোগ উঠলে তদন্তের নামে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির ভাষ্য, প্রাথমিক তদন্তে প্রায় ৫০ কোটি টাকা যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তরের প্রমাণ মিলেছে। শিগগিরই মানিলন্ডারিং আইনে মামলা হবে।

এদিকে অর্থপাচারের অভিযোগ ওঠার পরপরই ধামাকার ব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দীন চিশতি যুক্তরাষ্ট্রে চলে গেছেন। সিআইডির পক্ষ থেকে জিজ্ঞাসাবাদের জন্য তাকে ডাকা হলেও তিনি আসেননি।

ধামাকার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানায়, মহামারির কারণে তিনি দেশে ফিরতে পারছেন না’।

তবে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, অ্যাকাউন্টস ও ফাইন্যান্স বিভাগের প্রধান আমিনুর হোসেন সিআইডির ডাকে সাড়া দেন। এ দুই কর্মকর্তা সিআইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়ে প্রশ্নের উত্তর দেন।

সিআইডির একজন দায়িত্বশীল কর্মকর্তা গণমাধ্যমকে জানান, ধামাকা যে ৫০ কোটি টাকা বিদেশে পাচার করেছে তা গ্রাহকদের কাছ থেকে পণ্য দেওয়ার নাম করে অগ্রিম নিয়েছিল। এর সিংহভাগ টাকা তারা ‘ডাবল টাকা ভাউচার’ এবং ‘সিগনেচার কার্ড’ স্কিমের মাধ্যমে সংগ্রহ করেছে। পরে তারা যুক্তরাষ্ট্রের একটি ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ