চট্টগ্রামে অনলাইনে বিক্রি হবে ৪ কোটি টাকার পেঁয়াজ

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

চট্টগ্রামে অনলাইনে বিক্রি হবে ৪ কোটি টাকার পেঁয়াজ

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২০ ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ২৩:২৩ ১৫ জানুয়ারি ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

১১শ’ টন পেঁয়াজ ই-অকশনে (অনলাইন নিলাম) বিক্রির সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। যার মূল্য আনুমানিক চার কোটি টাকা। ১৯ জানুয়ারি দুপুর ১২টা থেকে ২০ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত কাস্টমসের ওয়েবসাইটে এ নিলাম হবে।

আগ্রহীরা প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করে রেজিস্ট্রেশনের মাধ্যমে নিলামে অংশ নিতে পারবেন। এর আগে, ১৭ ও ১৮ জানুয়ারি ওই ওয়েবসাইটে পণ্য পরিদর্শনের সুযোগ পাবেন তারা।

শুক্রবার ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম কাস্টমসের নিলাম শাখার সহকারী রাজস্ব কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন।

তিনি বলেন, জাহাজ থেকে পণ্য খালাসের ৪৫ দিনের মধ্যে কাস্টমস প্রক্রিয়া সম্পন্ন করে সংশ্লিষ্ট আমদানিকারককে পণ্য খালাস করে নিতে হয়। এর মধ্যে খালাস না করলে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এসব পণ্য নিলামে তুলতে পারে কাস্টমস কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় চীন, নিউজিল্যান্ড, মিশর, পাকিস্তান ও তুরস্ক থেকে আমদানিকৃত ১১শ’ টন পেঁয়াজ অনলাইন নিলামে তোলা হচ্ছে। যার মূল্য প্রায় চার কোটি টাকা। নিয়ম মেনে এ নিলামে অংশ নিতে পারবেন আগ্রহীরা।

এর আগে, গত বছরের ২৭ অক্টোবর চট্টগ্রাম কাস্টম হাউসে ই-অকশন কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (মূসক নীতি) মো. মাসুদ সাদিক।

ডেইলি বাংলাদেশ/এআর