একদিনের জন্য টেলিনরের শীর্ষ নির্বাহী হলেন বাংলাদেশের রেনেকা

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

একদিনের জন্য টেলিনরের শীর্ষ নির্বাহী হলেন বাংলাদেশের রেনেকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৯ ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৪০ ২৭ অক্টোবর ২০২০

রেনেকা আহমেদ অন্তু

রেনেকা আহমেদ অন্তু

গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনর গ্রুপে শীর্ষ নির্বাহী পদে একদিনের প্রতীকি দায়িত্ব পেলেন বাংলাদেশের রেনেকা আহমেদ অন্তু।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালনের অংশ হিসেবে বাংলাদেশ, নরওয়ে ও মিয়ানমারের অনেকের মধ্য থেকে রেনেকাকে বেছে নেয়া হয় বলে গ্রামীণফোন সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

প্রতিবছর এই দিনে তরুণীদেরকে  সাম্য, স্বাধীনতা ও প্রতিনিধিত্বে উৎসাহ দিতে বিশ্বব্যাপী মিডিয়া, বিনোদন, ব্যবসা ও রাজনীতির ক্ষেত্রে শীর্ষস্থানীয় পদে একদিনের জন্য প্রতীকি দায়িত্ব দেয়া হয়।

এবছর তিনটি দেশ হতে টেলিনরের গ্রুপ এক্সিকিউটিভ ম্যানেজমেন্টের গুরুত্বপূর্ণ পদে ভূমিকা গ্রহণের সুযোগ দেয়া হয় তরুণীদের। তাদের মধ্যে টেলিনর গ্রুপের এক্সিকিউটিভ পদের জন্য নির্বাচিত হয় রেনেকা।

 

ছবি: সংগৃহীত

গ্রামীণফোন থেকে জানানো হয়েছে, নৃবিজ্ঞানে পড়াশোনা করা রেনেকা অল্পবয়স থেকে সমাজে নারী অধিকার ও লিঙ্গ বৈষম্য নিরসন নিয়ে কাজ করে আসছেন। ২০২০ সালে ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে তিনি শীর্ষ পর্যায়ে রাজনৈতিক ফোরামে অংশগ্রহণ করেন। 

এদিকে, একদিনের জন্য টেলিনর গ্রুপের এক্সিকিউটিভ হয়ে এক প্রতিক্রিয়ায় রেনেকা বলেন, আমাকে এমন অসাধারণ অভিজ্ঞতার সুযোগ করে দেয়ায় আমি গ্রামীণফোন, টেলিনর গ্রুপ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কাছে কৃতজ্ঞ। একজন নারী হিসেবে নিরাপদ ও সুরক্ষিত পরিবেশে আমি আমার অধিকারের বাস্তবায়ন চাই। সবার উচিত নারীদের সম্মান করা এবং সরকারি ও বেসরকারি খাতে তাদের অবদানের মূল্য দেয়া।

ডেইলি বাংলাদেশ/আরএ/জেএইচএফ/এসআর/টিআরএইচ