ওয়ালটন হাইটেকের শেয়ার লেনদেন শুরু বুধবার

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

ওয়ালটন হাইটেকের শেয়ার লেনদেন শুরু বুধবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৪ ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৪৭ ২১ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের দুই স্টক এক্সচেঞ্জে আগামী বুধবার থেকে ওয়ালটন হাইটেকের শেয়ার লেনদেন শুরু হচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ‘এন’ ক্যাটাগরির শেয়ারটির ট্রেডিং কোড হবে ‘WALTONHIL’।

এর আগে, গত রোববার  সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির আইপিওর লটারিতে বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়। গত  ৬ সেপ্টেম্বর ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে কোম্পানির আইপিওর লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন হয়।

বুক বিল্ডিং পদ্ধতির আইপিওতে কোম্পানিটি ২৯ লাখ ২৮ হাজার ৩৪৩টি শেয়ার ইস্যু করবে। এর মধ্যে ১৩ লাখ ৭৯ হাজার ৩৬৭টি শেয়ার নিলামে সফল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে বিক্রি করা হয়। বাকি ১৫ লাখ ৪৮ হাজার ৯৭৬টি শেয়ার বিক্রি করা হবে সাধারণ বিনিয়োগকারীদের কাছে।

নিলামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে ওয়ালটনের শেয়ারের কাট-অফ মূল্য বা প্রান্তসীমা নির্ধারিত হয়েছে ৩১৫ টাকা। বিদ্যমান আইন অনুসারে, এই প্রান্তসীমা থেকে কমপক্ষে ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করতে হয়। তবে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ ২০ শতাংশ ছাড়ে এই শেয়ার ইস্যু করবে। তাতে আর ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের জন্য প্রস্তাবিত দর দর দাঁড়াচ্ছে ২৫২ টাকা।

ডেইলি বাংলাদেশ/আরএইচ