বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৫ ১৫ আগস্ট ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। একইসঙ্গে বঙ্গবন্ধুর পরিবারের শাহাদাতবরণকারী সব সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

এ উপলক্ষে সোমবার সকাল ৮টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। একইসঙ্গে বীর মুক্তিযোদ্ধারাসহ রাজনৈতিক নেতাকর্মীরা বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক জিয়াউল হক, জেলা পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবুর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদের প্রশাসক ডা. মকবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগসহ আরো অনেকে। পরে শহরের সাতমাথা অবস্থিত মুজিব মঞ্চের পাশে বঙ্গবন্ধুর ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

এদিন সকাল ১০টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা করা হয়। জেলা পরিষদের মিলনায়তে এ সভা অনুষ্ঠিত হয়।

এছাড়াও জেলা পুলিশের আয়োজনে এসপির কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এদিন বেলা ১২টার দিকে জেলা পুলিশের পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আলোচনা সভা করা হয়। সভা শেষে ‘বগুড়ায় বঙ্গবন্ধু’ তথ্যচিত্রের উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসপি সুদীপ কুমার চক্রবর্ত্তী। উপস্থিত ছিলেন, কবি-প্রাবন্ধিক ও শিক্ষাবিদ শোয়েব শাহরিয়ার, সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. বেলাল হোসেন এবং পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাদত আলম ঝুনু, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোতাহার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »