১৫ মিনিটেই মারা গেল কৃষকের ৬ গরু

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

১৫ মিনিটেই মারা গেল কৃষকের ৬ গরু

নেত্রকোণা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০৪ ১৩ আগস্ট ২০২২  

১৫ মিনিটে ছয় গরুর মৃত্যু

১৫ মিনিটে ছয় গরুর মৃত্যু

নেত্রকোণার আটপাড়ায় মাত্র ১৫ মিনিটে এক কৃষকের ছয়টি গরুর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আটপাড়া উপজেলার তেলিগাতী ইউপির চানখা বড়তলী গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া গরুগুলোর মধ্যে একটি ষাঁড়গরু, চারটি গাভী ও একটি বকনা বাছুর রয়েছে। এদিকে খবর পেয়ে ওইদিন রাত পৌণে ১২টার দিকে আটপাড়া প্রাণিসম্পদ কার্যালয়ের ড্রেসার আলী আকবর ঘটনাস্থল পরিদর্শন করে মৃত গরুগুলোর নমুনা সংগ্রহ করেছেন। সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় আটপাড়া থানা পুলিশও।

গরুর মালিক আবুল কাশেম জানান, গরুগুলোকে খাওয়ানোর জন্য তিনি বাড়ির পাশে থাকা তার একটি ফিশারি পুকুরের পাড়ে ঘাস চাষ করেছেন। এ ঘাসগুলো প্রতিদিনই গরুগুলোকে খাওয়ানো হয়। প্রতিদিনের মতো শুক্রবার দুপুরেও ওই ঘাস খেতে দেওয়া হয়। পরে সন্ধ্যায় কাজের লোকজন গরুগুলোকে গোয়ালে নিয়ে বেঁধে রেখে চলে যায়। 

তিনি আরো বলেন, সন্ধ্যায় আমি গোয়ালে গরুগুলো দেখে স্থানীয় বাজারে চলে যাই। পরে সন্ধ্যার ৭টার দিকে বাজার থেকে বাড়ি ফিরে আসার কিছুক্ষণ পর হঠাৎ গোয়ালঘরে শব্দ শুনে গিয়ে দেখি ষাঁড়গরুটি পড়ে আছে। তারপর ১০-১৫ মিনিটের মধ্যেই একে একে সবকটি গরু পড়ে গিয়ে মারা যায়। মৃত গরুগুলোর মুখ থেকে বের হওয়া লালায় বিষের গন্ধ পেয়ে বুঝতে পারি যে, ওই ঘাসে যে কেউ শত্রুতা করে বিষ মিশিয়ে রেখেছিল। আর এই বিষ মেশানো ঘাস খাওয়ার ফলেই গরুগুলোর মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করে বিচারের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তিনি।

আটপাড়া উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের ড্রেসার আলী আকবর বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে মৃত গরুগুলোর নমুনা সংগ্রহ করেছি। তবে নমুনা পরীক্ষার পর মূলত গরুগুলো মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

স্থানীয় আটপাড়া থানার ওসি জাফর ইকবাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এসআরএস

English HighlightsREAD MORE »