জামালপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

জামালপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:১৫ ১৩ আগস্ট ২০২২  

জামালপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

জামালপুরে ঘোড়দৌড় প্রতিযোগিতা

জামালপুরের মাদারগঞ্জে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার গুনারীতলা ইউপির বালাভরট গ্রামবাসীর আয়োজনে এ  ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতা দেখতে বিভিন্ন বয়সের হাজার হাজার নারী-পুরুষ ভীড় জমায়। প্রতিযোগিতায় জামালপুর জেলা ছাড়াও টাঙ্গাইল, সিরাজগঞ্জ ও বগুড়া থেকে ২৫টির বেশি ঘোড়া অংশ নেয়। 

গুনারীতলা ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সাজুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন- ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী রাশেদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের জামালপুর জেলার সভাপতি মহিউদ্দিন শাহীন।  

এ সময় মহিউদ্দিন শাহীন বলেন, ‘গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা এখন বিলুপ্তির পথে। ঐতিহ্য ফিরিয়ে আনতে আমরা এ আয়োজন করেছি। প্রতিযোগিতা দেখতে হাজার হাজার নারী-পুরুষ এসেছে।’

স্কুলশিক্ষক মো. রেজাউল করিম বলেন, ‘আগে প্রায়ই এই খেলা দেখতাম। এখন এই খেলার আর আয়োজন হয় না। ব্যস্ততা কাটিয়ে খেলা উপভোগ করতে এসেছি। খুবই আনন্দ লাগছে।’

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন মাদারগঞ্জের নজরুল ইসলাম। খেলায় আটটি ক্যাটাগরিতে অংশ নেওয়া প্রতিযোগীদের মাঝে রেফ্রিজারেটর, টেলিভিশন, সিলিং ফ্যান ও হ্যান্ড সেট পুরস্কার তুলে দেওয়া হয়। 

ডেইলি বাংলাদেশ/এসআরএস

English HighlightsREAD MORE »