ডাকসুর সাবেক ভিপি নূরকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ডাকসুর সাবেক ভিপি নূরকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৮ ১১ আগস্ট ২০২২   আপডেট: ১৭:২৯ ১২ আগস্ট ২০২২

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর-ফাইল ফটো

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর-ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে সদর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক আরেফিন আহমেদ হ্যাপি এ আদেশ দেন। নির্বাচন কমিশন ও বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্যের অভিযোগে করা মামলায় এ আদেশ দেওয়া হয়।

২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ডাকসুর সাবেক ভিপি নূর। সেখানে তিনি নির্বাচন কমিশন, বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে সাধারণ মানুষকে উস্কে দেওয়ার চেষ্টা করেন। সেসময় তিনি নির্বাচন কমিশনকে 'বেহুদা কমিশন' এবং মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে 'বঙ্গবন্ধুর আদর্শবিরোধী' ও ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন। 

এছাড়া মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন নূর। এ ঘটনায় জেলা রুবেল বাদী হয়ে একই বছর ২০ ডিসেম্বর আদালতে নূরের বিরুদ্ধে মামলা করেন। সে সময় আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে নির্দেশ দেন। পরে পুলিশ মামলাটি দীর্ঘ দুই বছরের বেশি সময় তদন্ত শেষে দুই মাস আগে আদালতে প্রতিবেদন দাখিল করে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মুহাম্মদ এমরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সম্পর্কে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল বলেন, পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করেছে। বৃহস্পতিবার মামলাটির শুনানি হয়। শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ব্রাহ্মণবাড়িয়া সদর) আদালতের বিচারক আরেফিন আহমেদ হ্যাপি ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। আগামী সাত কার্যদিবসের মধ্যে যদি তিনি (ভিপি নূর) হাজির না হন তাহলে আইন অনুযায়ী তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হবে।

মামলার আদেশ সম্পর্কে মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, আমি আদালতের আদেশের প্রতি শ্রদ্ধাশীল। আশা করি, আদালতের কাছে তার বিরুদ্ধে ন্যায়বিচার পাব।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/আরআই

English HighlightsREAD MORE »