‘বঙ্গমাতার আদর্শ ও ত্যাগের দৃষ্টান্ত বাঙালি নারীদের অনুপ্রেরণা’

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

‘বঙ্গমাতার আদর্শ ও ত্যাগের দৃষ্টান্ত বাঙালি নারীদের অনুপ্রেরণা’

ভোলা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫১ ৮ আগস্ট ২০২২   আপডেট: ২১:৫৩ ৮ আগস্ট ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।  ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের কোনো তুলনা হয় না। বঙ্গবন্ধুকে সব সময়ে সহযোগিতা ও অনুপ্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা।

সোমবার দুপুরে ভোলা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে  এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক অনুপ্রেরণা যুগিয়েছেন বঙ্গমাতা। ১৯৬৯ সালে যখন বঙ্গবন্ধু জেলে তখন বঙ্গমাতার পরামর্শ নিয়ে আমরা রাজনৈতিক কর্মসূচি পালন করে থাকি। বঙ্গমাতা আমাদের ছাত্রলীগের বিভিন্ন অনুষ্ঠানের খরচ দিতেন। ৩ মাসের ছাত্রলীগের অফিস ভাড়া দিতে পারিনি, বঙ্গমাতা সেই ভাড়া পরিশোধ করতে সহযোগিতা করেছেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু যখন জেলখানায় তখন বঙ্গমাতা তাকে খাতা দিয়ে আসতেন। সেই খাতায় বঙ্গবন্ধু বই লিখেছেন। আর সেই বই দুটি হলো অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারে রোজনামচা।

বঙ্গমাতার আদর্শ ও ত্যাগের দৃষ্টান্ত বাঙালির নারীদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন, ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলনে জনসমর্থন আদায় ও জনগণকে উদ্বুদ্ধ করতে লিফলেট হাতে রাস্তায় নেমেছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব। নিজের অলঙ্কার বিক্রি করে সংগঠনের প্রয়োজনীয় চাহিদা মিটিয়েছিলেন তিনি।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মঈনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইউনুছ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মোনাজাত শেষে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন তোফায়েল আহমেদ।

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »