টাকার মালা, রঙে রঙিন সাদা পাঞ্জাবি

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

টাকার মালা, রঙে রঙিন সাদা পাঞ্জাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২১ ৩০ জুলাই ২০২২  

চেয়ারম্যানের গলায় টাকার মালা

চেয়ারম্যানের গলায় টাকার মালা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের আল ইমরান। সম্প্রতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়ে নিজের ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন। ‘ভালোবাসার দায়ে, আমি দেউলিয়া হয়ে যাবো’- এমন কথার সঙ্গে একটি ছবিও জুড়ে দেন তিনি।

শনিবার ফেসবুকে পোস্ট করা ছবিতে দেখা যায়, ইউপি চেয়ারম্যান ইমরানের গলায় টাকার মালা। আর এ মালা পরেই কাউকে সালাম করছেন, কেউ তার মাথায় দুধ ঢেলে দিচ্ছেন। এছাড়া কেউ ধান দুর্বা দিয়ে বরণ করছেন আবার কেউ করাচ্ছেন মিষ্টি মুখ।

এর আগের দিনও স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘ছুটে চলছি ঋণ শোধ করার আশায়। উল্টো আরো ঋণী হয়ে যাচ্ছি, সাদা পাঞ্জাবি ভালোবাসার রঙে রঙিন।’ এ পোস্টেও নির্বাচনে জয় উদযাপনের বেশ কিছু ছবি দিয়েছেন তিনি।

২৭ জুলাই হওয়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করেন আল ইমরান। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল খায়ের মুন্সী। আল ইমরান ২৫১৯ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

জয়ের পর এভাবে উদযাপন নিয়ে জেলাজুড়ে চলছে নানা আলোচনা সমালোচনা। নির্বাচিত হওয়ার পর থেকেই চলছে জয় উৎসব। গলায় টাকার মালা দেওয়া ও রঙ দিয়ে টাকা নষ্ট করার বিষয়টি অনেকেই ভালো চোখে দেখছেন না।

নবনির্বাচিত চেয়ারম্যান আল ইমরান বলেন, গ্রামবাসীর দ্বারে দ্বারে যাওয়া শেষে উপজেলা পর্যায়ে শুভাকাঙ্ক্ষীদের কাছে ছুটে যাবো। আমি কোনাউর গ্রামের বাসিন্দা। বহু বছর পর এ গ্রামের কেউ চেয়ারম্যান হলো। যে কারণে সবাই মিলে আনন্দ করছেন।

তিনি বলেন, মানুষ আমাকে টাকার মালা পরিয়ে দিচ্ছেন। যারা দিন আনে দিন খায় তারা টাকা দিচ্ছেন। যাদের আর্থিক সামর্থ্য রয়েছে তারা পাঁচ-দশ হাজার টাকাও দিচ্ছেন। আমার কেন্দ্রে ৭৮ ভাগ ভোট পড়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »