বরিশালে টাকার বিনিময়ে যুবদলের কমিটি গঠন

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২০ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

বরিশালে টাকার বিনিময়ে যুবদলের কমিটি গঠন

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩৭ ১৭ জুলাই ২০২২   আপডেট: ১৮:০৬ ১৭ জুলাই ২০২২

বরিশাল জেলার মানচিত্র-ফাইল ফটো

বরিশাল জেলার মানচিত্র-ফাইল ফটো

মোটা অংকের টাকা বিনিময়ে বরিশাল জেলার সাতটি ইউনিটে যুবদলের কমিটি গঠনের অভিযোগ পাওয়া গেছে।

ঘোষিত এসব পকেট কমিটি প্রতিহতের ঘোষণা দিয়েছেন ত্যাগী নেতাকর্মীরা। এরই মধ্যে এ সংক্রান্ত একটি আবেদন যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো হয়েছে।

 

শুক্রবার পাঠানো ঐ আবেদনে জানা গেছে, কেন্দ্রীয় যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল তার আত্মীয় বরিশাল জেলা উত্তর যুবদলের সদস্য সচিব গোলাম মোর্শেদ মাসুদের মাধ্যমে মোটা অংকের টাকা লেনদেন করে সাতটি ইউনিটের পকেট কমিটি ঘোষণা করেছেন। ঘোষিত কমিটিতে বরিশাল জেলা উত্তর যুবদলের আহ্বায়ক, সিনিয়র যুগ্ম আহ্বায়কদের মতামত উপেক্ষা করে অসাংগঠনিক প্রক্রিয়ায় ফেসবুকের মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়।

এদিকে জেলা উত্তরের গৌরনদী উপজেলা ও পৌর এবং আগৈলঝাড়া উপজেলার তৃণমূল পর্যায়ের বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা ঘোষিত এ কমিটিকে প্রত্যাখ্যান করেছেন। একই সঙ্গে তারা উল্লেখ করেন, যাদের কমিটিতে আনা হয়েছে তাদের রাজনৈতিক কোনো পরিচয় নেই। তাই ঘোষিত কমিটি বিলুপ্ত করে অনতিবিলম্বে তৃণমূলের নেতাকর্মীদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি গঠনের দাবি করা হয়।

অন্যথায় ঘোষিত কমিটির নেতাদেরসহ কমিটির অনুমোদন ও সুপারিশকারী সুবিধাবাদীদের প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়েছে।

একই দাবিতে আগৈলঝাড়া উপজেলা যুবদলের নেতাকর্মীরা গত শুক্রবার স্থানীয় প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। উপজেলা যুবদলের পক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যুবদলের সাবেক আহ্বায়ক মোল্লা আরিফ হোসেন ফিরোজ।

গৌরনদী উপজেলা ও পৌর যুবদলের পক্ষে দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের বরাররে লিখিত আবেদন করেছেন- সরকারি গৌরনদী কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি এস এম জাকির হোসেন রাজা, সাবেক ভিপি কে এম আনোয়ার হোসেন বাদল, পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মো. মিজানুর রহমান আকবর, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মো. রিয়াজ ভূঁইয়া, সরকারি গৌরনদী কলেজ ছাত্রসংসদের সাবেক এজিএস মো. নাসির সরদার, ক্রীড়া সম্পাদক এস এম জসিম শরীফ, সহ-সভাপতি রবিন হোসেন বাবুল, পৌর যুবদলের যুগ্ম সম্পাদক শহিদ সরদার, বুলবুল সরদার ও সরদার জয়নাল আবেদীন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমএস

English HighlightsREAD MORE »