পথ আটকে বললেন ‘চিকিৎসকদের লিফট’, কিছুক্ষণ পরই শুরু মারধর
15-august

ঢাকা, মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২,   ২৫ শ্রাবণ ১৪২৯,   ১০ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

চিকিৎসকের বিরুদ্ধে মামলা

পথ আটকে বললেন ‘চিকিৎসকদের লিফট’, কিছুক্ষণ পরই শুরু মারধর

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৬ ৫ জুলাই ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

হাসপাতালের দ্বিতীয় তলার সিঁড়িতে উন্নয়নকাজ চলায় স্বজনদের নিয়ে লিফটে ওঠার চেষ্টা করেন রেজাউল করিম। ওই সময় লিফটম্যান দরজা খুলে বলেন- ‘এটা শুধু চিকিৎসকদের লিফট, এতে ওঠা যাবে না’।

যদিও সে সময় চিকিৎসক ছাড়াও অনেকে ছিলেন লিফটে। আর সেই বিষয়টি লিফটম্যানকে জানালেই গালিগালাজ শুরু করেন তিনি। ঠিক তখনই রেজাউল গালিগালাজের প্রতিবাদ জানালে এক চিকিৎসকসহ দুজন মিলে তাকে টেনেহিঁচড়ে লিফটের ভেতর নিয়ে যান। এরপর ওই চিকিৎসক ও লিফটম্যান মিলে তাকে মারধর করেন।

এমনই অভিযোগ এনে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের চিকিৎসক, লিফটম্যানসহ অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন রেজাউলের স্ত্রী বিবি আয়েশা। মঙ্গলবার চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহানের আদালতে মামলাটি করেন তিনি।

অভিযুক্তদের মধ্যে দুজন হলেন- হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মিজানুর রহমান ও লিফটম্যান রাজু। 

অভিযোগপত্রে বলা হয়, রোববার স্বামী-সন্তান ও স্বজনদের নিয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন ৯ মাসের অন্তঃসত্ত্বা ননদকে দেখতে যান আয়েশা। নিচতলা থেকে হেঁটে উঠলেও হাসপাতালের দ্বিতীয় তলার সিঁড়িতে কাজ চলায় লিফটে ওঠার চেষ্টা করেন তারা।

লিফটে চিকিৎসক মিজানুর ও লিফটম্যান রাজু মিলে রেজাউলকে মারতে থাকেন। ওই সময় ভুক্তভোগী রেজাউল ফের প্রতিবাদ জানালে চিকিৎসকের নির্দেশে লিফটম্যান ও অজ্ঞাত আরো ১০-১২ জন মিলে তাদের টেনেহিঁচড়ে হাসপাতালের পঞ্চম তলার ৩২ নম্বর কক্ষে নিয়ে যান। সেখানেও তাদের ওপর নির্যাতন করা হয়। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

এ বিষয়ে মামলার বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, চমেক হাসপাতালে রোগীর স্বজনদের ওপর হামলার ঘটনায় চিকিৎসক, লিফটম্যানসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনাস্থল ও আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে অজ্ঞাতদের শনাক্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে নির্দেশ দিয়েছে আদালত।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »