প্রতিবেশীর ঘরে মেয়ের কান্নার আওয়াজ, দৌড়ে গিয়ে মা দেখেন সর্বনাশ
15-august

ঢাকা, মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২,   ২৫ শ্রাবণ ১৪২৯,   ১০ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

যুবকের যাবজ্জীবন

প্রতিবেশীর ঘরে মেয়ের কান্নার আওয়াজ, দৌড়ে গিয়ে মা দেখেন সর্বনাশ

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৬ ২০ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে শিশু ধর্ষণের মামলায় আব্দুস সালাম নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই রায়ে তাকে তিন লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আব্দুস সালাম ভোলার বোরহান উদ্দীন উপজেলার মুন্সির হাট এলাকার পাতার বাড়ির সামশুল হকের ছেলে। তিনি চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানার কন্ট্রোলের মোড় আম্বিয়া কলোনিতে থাকতেন।

আদালত সূত্রে জানা যায়, ঘটনাটি ২০১৮ সালের ২ জুন। ভুক্তভোগী শিশু স্থানীয় একটি মাদরাসার প্লে গ্রুপের ছাত্রী ছিল। আম্বিয়া কলোনিতে থাকে তার পরিবার। রমজানে মাদরাসা বন্ধ থাকায় দুপুরে বাসার পাশে খেলছিল সে। কিছুক্ষণ পর মা তাকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন।

একপর্যায়ে একই কলোনির আব্দুস সালামের ঘর থেকে মেয়ের কান্নার আওয়াজ পেয়ে মা দৌড়ে গিয়ে দেখেন- মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করছেন আব্দুস সালাম। ঐ সময় মায়ের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আব্দুস সালাম পালিয়ে যান। পরে শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। ঐ ঘটনায় পতেঙ্গা থানায় মামলা করেন ভুক্তভোগী শিশুর মা।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পিপি খন্দকার আরিফুল আলম বলেন, শিশু ধর্ষণের মামলায় আব্দুস সালামকে যাবজ্জীবন কারাদণ্ড ও তিন লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। অর্থদণ্ডের তিন লাখ টাকা শিশুটির পরিবারকে দিতে বলা হয়েছে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠায় আদালত।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »