১ যুগ পর ইভিএম-এ ভোট দেবেন খোকশাবাড়ির ভোটাররা

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

১ যুগ পর ইভিএম-এ ভোট দেবেন খোকশাবাড়ির ভোটাররা

নীলফামারী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২২ ১৪ জুন ২০২২  

১ যুগ পর বুধবার নীলফামারীর খোকশাবাড়ি ইউপি নির্বাচন। ছবি: ডেইলি বাংলাদেশ

১ যুগ পর বুধবার নীলফামারীর খোকশাবাড়ি ইউপি নির্বাচন। ছবি: ডেইলি বাংলাদেশ

১ যুগ পর বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নীলফামারীর খোকশাবাড়ি ইউপি নির্বাচন। ইভিএম এর মাধ্যমে এই প্রথম অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোট।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। ১০টি ভোট কেন্দ্রে ৭০ টি বুথে ১৯ হাজার ৫৭৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৪ জন আর নারী ভোটার ৯ হাজার ৬৬৯ জন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন। সংরক্ষিত সদস্য পদে ২০ জন ও সাধারণ সদস্য পদে ৪১জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আওয়ামী লীগের নৌকা প্রতীকে দলীয় প্রার্থী হিসেবে প্রশান্ত রায়কে মনোনীত করা হয়েছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় প্রস্তুতি শেষ করেছে রিটার্নিং অফিসার। নির্বাচনে দায়িত্ব পালনে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়াও আইন শৃঙ্খলা রক্ষায় তিন স্তুরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

১ যুগ পর বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে নীলফামারীর খোকশাবাড়ি ইউপি নির্বাচন।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আফতাব উজ জামান জানান, প্রতীক বরাদ্দের পর থেকে নির্বিঘ্নে প্রচার প্রচারণা চালিয়েছে প্রার্থীরা। আচরণ বিধি লঙ্ঘনে কোনো অভিযোগ পাওয়া যায়নি। উৎসব মুখর পরিবেশে ১৫ জুন অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

তিনি বলেন, ১০টি ভোট কেন্দ্রের মধ্যে পাঁচটি গুরত্বপূর্ণ এবং পাঁচটি সাধারণ কেন্দ্র হিসেবে চিহিৃত করেছে আইন শৃঙ্খলা বাহিনী। প্রতি কেন্দ্রে পুলিশ, আনসারসহ ২৩জন দায়িত্ব পালন করবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, এবারই প্রথম ইভিএম-এ ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ভোটারদের মগ ভোটিং এর মাধ্যমে ইভিএম এ ভোট দেয়ার কৌশলও দেখানো হয়েছে। 

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ছাড়া কোন ব্যক্তি মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। 

২০১১ সালে সবশেষ নির্বাচন অনুষ্ঠিত হয় এই ইউনিয়নে। নীলফামারী পৌরসভার সঙ্গে সীমানা জটিলতায় আটকে যায় নির্বাচন। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »