প্রার্থীদের প্রতীক বরাদ্দ আজ

ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২,   ১৬ আষাঢ় ১৪২৯,   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

কুসিক নির্বাচন

প্রার্থীদের প্রতীক বরাদ্দ আজ

কুমিল্লা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫১ ২৭ মে ২০২২   আপডেট: ০৯:৫১ ২৭ মে ২০২২

কুমিল্লা সিটি কর্পোরেশন- ফাইল ছবি

কুমিল্লা সিটি কর্পোরেশন- ফাইল ছবি

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে বৈধ ১৪৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে আজ শুক্রবার (২৭ মে)। সকাল সাড়ে ৯টা থেকে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ১০৬ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিল পদে ৩৬ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

সকালে প্রতীক নিতে আসেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত। এছাড়া সাবেক মেয়র মনিরুল হক সাক্কু ও স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার প্রতীক নিতে গেছেন। প্রতীক বরাদ্দ নিয়ে আচরণবিধি মেনে প্রচারে নামছেন অনেক প্রার্থীরা।

সকাল থেকে কুমিল্লা শিল্পকলা একাডেমিতে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নেতাকর্মীদের নিয়ে ভিড় জমান। প্রতীক পেয়ে নিজ নিজ ওয়ার্ডে প্রচারণা চালিয়েছেন অনেকে। এদিকে গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানসহ ১৩ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন।

রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী জানান, ১৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে সংরক্ষিত ওয়ার্ড থেকে ৩৬ জন এবং সাধারণ ওয়ার্ড থেকে ১০৬ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কুমিল্লা সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৭ হাজার ৭৯২ জন। আগামী ১৫ জুন ১০৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »