কক্সবাজারে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

কক্সবাজারে মাদক মামলায় একজনের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫০ ২৬ মে ২০২২  

হোটেল হিলটপ, টেকনাফ

হোটেল হিলটপ, টেকনাফ

কক্সবাজারে ৬ হাজার ইয়াবা পাচারের মামলায় হাফেজ উল্লাহ নামে এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।

একই মামলায় ২ হাজার ৮০০ ইয়াবা পাচারের দায়ে ওসমান গনি নামে এক রোহিঙ্গাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী দেলোয়ার হোসাইন এসব তথ্য জানিয়েছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৯ সালের ১০ অক্টোবর বিকেল ৪টার দিকে টেকনাফ পৌরসভার হিলটপ হোটেলের সামনে থেকে ৬ হাজার ইয়াবাসহ সেন্টমার্টিনের কোনারপাড়া এলাকার মোহাম্মদ হোছাইনের ছেলে হাফেজ উল্লাহ ও ২ হাজার ৮০০ ইয়াবাসহ মিয়ানমারের আকিয়াব শহরের চামতলী এলাকার আনু মিয়ার ছেলে ওসমান গনিকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

ঐ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের টেকনাফ অস্থায়ী সার্কেলের এসআই মো. নাছির উদ্দিন টেকনাফ থানায় মামলা করেন। ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর মামলাটির চার্জ গঠন করা হয়। ৬ জনের সাক্ষ্যগ্রহণ, আলামত প্রদর্শন, রাসায়নিক পরীক্ষার প্রতিবেদন পর্যালোচনাসহ সব বিচার কার্যক্রম শেষে হাফেজ উল্লাহকে যাবজ্জীবন ও রোহিঙ্গা ওসমান গনিকে ১০ বছরের কারাদণ্ড দেন বিচারক।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »