মানবপাচার: দুই ভাই নিখোঁজ, দালাল গ্রেফতার

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

মানবপাচার: দুই ভাই নিখোঁজ, দালাল গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৩ ২৩ মে ২০২২   আপডেট: ১৪:৪৬ ২৩ মে ২০২২

গ্রেফতারকৃত দালাল বোরহান মোল্লা- ছবি: ডেইলি বাংলাদেশ

গ্রেফতারকৃত দালাল বোরহান মোল্লা- ছবি: ডেইলি বাংলাদেশ

মাদারীপুরে মানবপাচারের ঘটনায় নিখোঁজ দুই ভাইয়ের সন্ধান পাওয়া যায়নি তিন মাসেও। এদিকে এ ঘটনায় মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, মাদারীপুর শহরের পাকদী এলাকার মশিউর রহমান মিলন ও তার খালাতো ভাই মোহাম্মদ হোসেনকে গ্রিস পাঠানোর কথা বলে তার পরিবারের কাছ থেকে কয়েক দফায় ৩৬ লাখ টাকা নেয় লিয়াকত সরদার ও বোরহান মোল্লা নামে দুই মানব পাচারকারী। গত ২৭ ফেব্রুয়ারি ঐ দুইজনকে গ্রিসের উদ্দেশ্যে তুরস্কে পাঠায় তারা। এরপর থেকেই পরিবারের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ মশিউর রহমান মিলন ও মোহাম্মদ হোসেনের। এ বিষয়ে তাদের পরিবার  দালাল লিয়াকত সরদার ও বোরহান মোল্লার সঙ্গে যোগাযোগ করলে তারা ভয়ভীতি দেখিয়ে কয়েক দফায় ৩৬ লাখ টাকা নেয়। কিন্ত তিন মাসেও মশিউর রহমান মিলন ও মোহাম্মদ হোসেনের সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে গত ১৭ মে মাদারীপুর মানবপাচার অপরাধ দমন ট্রাইবুনালে ৫ জনকে আসামি করে মামলা করেন নিখোঁজ মশিউর রহমান মিলনের ভাই অনিক মিয়া। সেই মামলায় রোববার রাতে দালাল বোরহান মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত বোরহান মোল্লা মাদারীপুর সদর উপজেলার সাবেক গোবিন্দপুর গ্রামের চান মিয়া মোল্লার ছেলে। সোমবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

নিখোঁজ মশিউর রহমান মিলনের ভাই অনিক মিয়া বলেন, আমার ভাই ও খালাতো ভাইকে গ্রিস পাঠানোর কথা বলে প্রথমে টাকা নেয় দালালরা। পরে তুরস্ক পাঠিয়ে তাদের নির্যাতন করে ও ভয়ভীতি দেখিয়ে কয়েক দফায় ৩৬ লাখ টাকা নিয়েছে। এখন আমার ভাই ও খালাতো ভাইয়ের কোনো হদিস নাই। কোথায় আছে, কেমন আছে জানি না। আমরা আমার ভাইদের সন্ধান ও দালালদের বিচার চাই।

মামলার তদন্ত কর্মকর্তা মাদারীপুর সদর থানার এসআই মো. মামুন মিয়া বলেন, মানব পাচারের ঘটনায় আদালতে একটি মামলা হয়েছে। সেই মামলার প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় অভিযান চালিয়ে বোরহান নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »