নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করে: নির্বাচন কমিশনার

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করে: নির্বাচন কমিশনার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১২ ২০ মে ২০২২   আপডেট: ২৩:১৩ ২০ মে ২০২২

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, নির্বাচন কমিশন স্বাধীন। তারা কাজ করে স্বাধীনভাবে। কখনো কারো কথায় কাজ করে না। 

তিনি বলেন, আমাদের প্রধান নির্বাচন কমিশনার কথা বলেন। সারাদেশে একই মেসেজ যায়। ভিন্ন ভিন্ন মেসেজ যাওয়া উচিত নয়। জনগণকে বিভ্রান্ত করা আমাদের দায়িত্বের মধ্যে পড়ে না। 

শুক্রবার বেলা ১১টার দিকে শরীয়তপুর ডিসি কার্যালয়ের হল রুমে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন ও স্মার্টকার্ড বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন, আমরা চাই জনগণের অধিকার জনগণ প্রতিষ্ঠা করবে। আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- এমন একটা স্লোগান এক সময় চলছিল। আমরা সেই জায়গায় আবার ফিরে যেতে চাই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সেটাই হবে। আমরা সেভাবেই প্রস্তুতি নিচ্ছি। 

তিনি বলেন, আমরা নির্বাচন করার জন্য সব ধরনের প্রস্তুতি রেখেছি। এখন কোনো দলকে নির্বাচনে আনা বা না আনা এটা আমাদের বিষয় না। তারপরও আমরা নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের প্রত্যেকের সঙ্গে কথা বলার জন্য আমন্ত্রণ জানাবো, একাধিকবার আমন্ত্রণ জানাবো। তারপর তারা আসবে কি আসবে না তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। 

আনিছুর রহমান আরো বলেন, ইভিএম নিয়ে আমরা কোনো সিদ্ধান্ত নেইনি। আমাদের কাছে যা ইভিএম আছে তা দিয়ে সব আসনে নির্বাচন কারানো সম্ভব না। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীয়তপুরের ডিসি পারভেজ হাসান। এতে এসপি আশরাফুজ্জামান, নির্বাচন কমিশনের আঞ্চলিক কর্মকর্তা মোস্তফা জামান, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেকুর রহমান খোকা প্রমুখ উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »