প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ১৩

ঢাকা, বুধবার   ০৬ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, গ্রেফতার ১৩

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৩ ২০ মে ২০২২   আপডেট: ২১:৪৬ ২০ মে ২০২২

জালিয়াত চক্রের গ্রেফতারকৃত সদস্যরা- ছবি: ডেইলি বাংলাদেশ

জালিয়াত চক্রের গ্রেফতারকৃত সদস্যরা- ছবি: ডেইলি বাংলাদেশ

সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ (২য় পর্যায়) এ জালিয়াতির অভিযোগে একটি চক্রের ১৩ সদস্যকে গ্রেফতার করেছে রাজবাড়ী জেলা ডিবি পুলিশ।

এ সময় পরীক্ষার প্রবেশপত্র, বিভিন্ন গাইড, ইলেকট্রনিক ডিভাইস, ৬টি আড়ি পাতা ডিভাইসের ব্যাটারি, মডেম, পরীক্ষার প্রশ্নের সাদা কাগজে লেখা উত্তর, পরীক্ষার্থীর প্রবেশ পত্রের ফটোকপি, পরীক্ষার প্রশ্নপত্রের ফটোকপি, বিভিন্ন গাইড বই, পাওয়ার ব্যাংক, দুটি ডেবিট কার্ড উদ্ধার করা হয়েছে।

শুক্রবার পরীক্ষা চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজবাড়ীর পৌরসভার ভবাণীপুর থেকে তাদের গ্রেফতার করা হয়। আটককৃতদের মধ্যে একজন পরীক্ষার্থী ও ৫ জন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রয়েছেন। এ চক্রের মূল হোতা মাঈনুল ইসলাম হাওলাদার। তিনি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা ও পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা রিসোর্স সেন্টারের প্রশিক্ষক।

রাজবাড়ী জেলা ডিবি পুলিশের পক্ষ থেকে গণমাধ্যামে পাঠানো একটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ (২য় পর্যায়) চলাকালীন গোপন সংবাদের ভিত্তিতে রাজবাড়ী পৌরসভার ভবানীপুরে মিজানুর রহমানের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কাজে ব্যবহৃত ২টি বিশেষ ডিভাইস (ক্রেডিট কার্ড সদৃশ্য সিমযুক্ত ডিভাইস এবং ছোট ইয়ারফোন), ২০টি মোবাইলসহ ১৩ জনকে গ্রেফতার করা হয়। চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চলমান। এ ঘটনায় মামলা হয়েছে।

মূল হোতা মাঈনুল ইসলাম হাওলাদার প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি জানান, পরীক্ষার্থীদের কাছ থেকে সোনালী ব্যাংকের অ্যাকাউন্টের মাধ্যমে টাকা নিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »