বিএনপি থেকে পদত্যাগ করছেন সাককু

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বিএনপি থেকে পদত্যাগ করছেন সাককু

কুমিল্লা প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৬ ১৭ মে ২০২২   আপডেট: ১৯:২৩ ১৭ মে ২০২২

মো. মনিরুল হক সাককু- ফাইল ফটো

মো. মনিরুল হক সাককু- ফাইল ফটো

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে শেষবারের মতো অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন মেয়র মো. মনিরুল হক সাককু। বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ না করায় সাককু লড়বেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। তাই নিজের শেষ নির্বাচনে লড়তে বিএনপির পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সোমবার (১৬ মে) শেষ কর্মদিবসে কুমিল্লা নগর ভবন থেকে বিদায় নেয়ার আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

সাককু জানান, নিজের অসম্পূর্ণ কাজগুলো শেষ করার জন্যই শেষবারের মতো মেয়র পদে নির্বাচন করছেন তিনি। এছাড়া নগরবাসীর উদ্দেশ্যে বলেছেন, মেয়র যে-ই নির্বাচিত হোক না কেন, তাকে যেন সবাই সহযোগিতা করেন।

২০১২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত প্রথম কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি থেকে পদত্যাগ করে নাগরিক সমাজের ব্যানারে একবার এবং ২০১৭ সালের ৩০ মার্চ বিএনপির মনোনয়নে ধানের শীষ প্রতীকে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো. মনিরুল হক সাককু।

এর আগে ২০০৫ সালের ২১ সেপ্টেম্বর থেকে তিনি বিলুপ্ত কুমিল্লা পৌরসভার চেয়ারম্যান ও মেয়র ছিলেন তিনি। সাককু আগে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ না করার অভিযোগে তাকে ঐ পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত বছরের ১৩ ডিসেম্বর বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের সাককুকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।  

মনিরুল হক সাককু বলেন, আমার বয়স হয়ে গেছে। তাই সিদ্ধান্ত নিয়েছি এবারই শেষ নির্বাচন। ভবিষ্যতে আর নির্বাচন করব না। গত ১০ বছর ধরে মেয়রের চেয়ারে আছি, এই সময়ে অনেক উন্নয়ন করেছি। উন্নয়ন কাজ একটি চলমান প্রক্রিয়া। আমার এখনো অনেক কাজ বাকি, তাই তৃতীয়বার নির্বাচিত হয়ে অসম্পূর্ণ কাজগুলো শেষ করতে চাই। কুমিল্লাকে একটি মডেল সিটিতে পরিণত করতে চাই।  

সাককু আরো বলেন, বিএনপি এই নির্বাচনে আসবে না। তাই নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করিনি। কুমিল্লার মানুষ ও আমার কর্মী-সমর্থকদের অনুরোধে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে এরই মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে ও প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোটগ্রহণ ১৫ জুন। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এইচএন

English HighlightsREAD MORE »