জামালপুরে নাম সর্বস্ব স্বেচ্ছাসেবক দল

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

জামালপুরে নাম সর্বস্ব স্বেচ্ছাসেবক দল

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫১ ১৪ মে ২০২২   আপডেট: ১৭:৩৭ ১৪ মে ২০২২

জামালপুর জেলার মানচিত্র- ফাইল ফটো

জামালপুর জেলার মানচিত্র- ফাইল ফটো

জামালপুরে নাম সর্বস্ব চলছে স্বেচ্ছাসেবক দলের কার্যক্রম। দলীয় কর্মকাণ্ড নেই বললেই চলে। এ অবস্থায় তৃণমূল কর্মীরা চরম হতাশায় ভুগছেন। তাদের মন্তব্য, এভাবে চলতে থাকলে বিএনপির অঙ্গ সংগঠনটি জামালপুরে অচিরেই অস্তিত্ব সংকটে পড়বে।

তৃণমূল কর্মীদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

তারা অভিযোগে বলেন, পদ হাতিয়ে নেয়ার পর নেতারা আর কর্মীদের খোঁজখবর রাখেন না। যতই দিন যাচ্ছে নেতারা ততই আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন। নিজের স্বার্থ ছাড়া এক পা এগোতে চান না। এমন নেতৃত্ব দিয়ে কিছুতেই সংগঠন চলতে পারে না।

দলীয় সূত্রে জানা গেছে, ২০১৮ সালে জামালপুর জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠন করা হয়। দলকে গতিশীল করার লক্ষ্যে সাবেক ছাত্রদল নেতা শফিকুল ইসলাম খান সজিব ও মনোয়ারুল ইসলামকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। দলের গতি ফিরে পেতে সম্প্রতি নুরুল মোমেন আকন্দ কাউসারকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে। এ অবস্থায় দলের কোন নেতা কোন পদে আছেন তাও জানেন না দলের অনেকেই। ফলে দিনে দিনে মুখ থুবড়ে পড়ছে দলের কার্যক্রম। এ অবস্থা শুধু জামালপুর জেলা শহরেই নয়, একই অবস্থা জেলার সরিষাবাড়ি, মেলান্দহ, মাদারগঞ্জ, ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায়ও। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে অবস্থা আরো শোচনীয়। এছাড়া প্রত্যেক উপজেলাতে রয়েছে গ্রুপিং।

জামালপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শফিকুল ইসলাম খান সজিব বলেন, দলের কর্মসূচি যথাযথভাবে পালনের চেষ্টা করা হয়। এছাড়া সাংগঠনিক তৎপরতা বাড়ানোর চেষ্টাও অব্যাহত রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমআরকে/জেডআর

English HighlightsREAD MORE »