কুষ্টিয়ায় ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন 

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

কুষ্টিয়ায় ব্যবসায়ী হত্যায় একজনের যাবজ্জীবন 

কুষ্টিয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০২ ২৭ জানুয়ারি ২০২২  

দণ্ডপ্রাপ্তকে পুলিশ প্রহরায় নেয়া হচ্ছে কারাগারে

দণ্ডপ্রাপ্তকে পুলিশ প্রহরায় নেয়া হচ্ছে কারাগারে

কুষ্টিয়ার দৌলতপুরে জহিরুল ইসলাম জানারুল নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে রফিকুল ইসলাম নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো একবছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম দৌলতপুর উপজেলার দড়িপাড়া গ্রামের রসুল মন্ডলের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। 

আদালত সূত্রে জানা যায়, আসামি রফিকুল ইসলাম ও জহিরুল ইসলাম যৌথভাবে হাকিমপুর বাজারে ভুসি মালের ব্যবসা করতেন। ব্যবসায়িক হিসাবনিকাশকে কেন্দ্র করে জহিরুলের সঙ্গে আসামির তর্কবিতর্ক হয়। বিষয়টি মীমাংসা করার জন্য আসামির বাড়িতে গেলে ২০১৬ সালের ২১ জুন রাত সাড়ে ১১টার দিকে হাসুয়া দিয়ে কুপিয়ে জহিরুল ইসলামকে নির্মমভাবে হত্যা করে আসামি রফিকুল ইসলাম।

হত্যাকাণ্ডের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। পরের দিন ২২ জুন নিহত জহিরুল ইসলামের স্ত্রী শাহনাজ শারমিন নিপা বাদী হয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১১ অক্টোবর আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম। সাক্ষ্য প্রমাণ শেষে ২৭ জানুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেন। এ মামলায় সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে বুধবার আদালত এ রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »