নগরবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন

ঢাকা, সোমবার   ১৬ মে ২০২২,   ২ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৪ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

নগরবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৭ ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৫২ ১৯ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

কোনো প্রকার আর্থিক অনুদান বা প্রকল্প পাশের অপেক্ষা না করে নিজস্ব অর্থায়নে নগরবাসীর সার্বিক উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)।

সূত্র জানায়, নগরীর ভৌত ও অবকাঠামো উন্নয়নে স্বচ্ছতা নিশ্চিত করে টেকসই উন্নয়নে কর্মপরিকল্পনার ভিত্তিতে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট, ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ কাজ করে যাচ্ছে বিসিসি। বর্তমান মেয়র দায়িত্ব গ্রহণ করার পর ওয়াবদা কলোনিতে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত টর্চারসেল ও বাঙ্কারকে পার্কে রূপান্তরের রূপরেখা পরিবর্তন করে ‘মুক্তিযুদ্ধ যাদুঘর ট্রাস্ট’, ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, বরিশাল মুক্তিযোদ্ধা সংসদ ও বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সহযোগিতায় টর্চারসেল এবং বাঙ্কার সংরক্ষণ করেছেন। বর্তমানে যেটি বরিশালের শহিদ মুক্তিযোদ্ধাদের একমাত্র দর্শনীয় স্থান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, নাগরিক উন্নয়নে নগরীর বর্ধিত এলাকা ‘সাউথ অ্যাপোলো হাসপাতাল’ সংলগ্ন পানির নতুন সংযোগ লাইন স্থাপনের কাজ চলমান রয়েছে। একইসঙ্গে ধর্মপ্রাণ মুসল্লিদের ধর্মীয় কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করতে  ‘বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম ইমাম ভবন’ এর কাজ দ্রুত এগিয়ে চলছে।

এছাড়াও বরিশাল সিটি কর্পোরেশনের সীমনা বৃদ্ধি করা, নদীর তীরে পর্যটন শিল্প, শহর রক্ষা বাঁধ এবং আধুনিক নৌ-যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা, নগর অঞ্চলে জলবায়ু পরিবর্তন ও অভিযোজন মোকাবিলায় শহর রক্ষা বাঁধ, সমন্বিত রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা এবং নগরীর বস্তিবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছে বিসিসি।

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ বলেন, বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নির্বাচিত হওয়ার পর নগরীতে বেশ কিছু রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ কাজ জরুরি ভিত্তিতে টেকসই সংস্কার করা হয়েছে। আর এ নির্মাণ কাজে আনা হয়েছে আমূল পরিবর্তন।

এ প্রসঙ্গে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, আমি জনগণের ভোটে মেয়র নির্বাচিত হয়েছি। আমি চাই জনগণকে সঙ্গে নিয়ে কাজ করতে। নগরবাসীর সহযোগিতায় বরিশাল নগরীকে একটি আধুনিক মডেল নগরী হিসেবে গড়ে তোলা সম্ভব। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, বরিশাল নগরীকে আধুনিক মডেল নগরী হিসেবে গড়ে তুলতে বেশ কিছু প্রকল্প অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি, খুব শিগগিরই সেগুলোর অনুমোদন হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এমআরকে

English HighlightsREAD MORE »