টেকনাফে ক্যাম্প থেকে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

টেকনাফে ক্যাম্প থেকে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩০ ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪৪ ১৯ জানুয়ারি ২০২২

রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সক্রিয় সদস্য গ্রেফতার- ছবি: ডেইলি বাংলাদেশ

রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সক্রিয় সদস্য গ্রেফতার- ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফের হ্নীলা আলীখালী রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

এপিবিএন পুলিশের দাবি, গ্রেফতারকৃত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপের সক্রিয় সদস্য। এ তথ্য নিশ্চিত করেছেন ১৬ আমর্ড ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের অধিনায়ক তারিকুল ইসলাম তারিক।

তিনি জানান, সোমবার সন্ধ্যায় উপজেলার হ্নীলা ইউপির ২৫ নম্বর আলীখালী রোহিঙ্গা ক্যাম্পের আলীখালী এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী শামসুল আলমকে তার বসত ঘরের সামনে থেকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় দায়ের একটি মামলা আদালতে বিচারাধীন আছে। শামসুল আলম আলীখালী ক্যাম্পের ব্লক-ডি/২০, ঘর-৮০, এফসিএন-২৮৯৬২২ বাসিন্দা মৃত মোহাম্মদের ছেলে। 

আরো পড়ুন >>> রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা প্রধানের ভাই আটক

তিনি আরো জানান, গ্রেফতারকৃত রোহিঙ্গা সদস্যের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে একই দিন কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ডাকাতি মামলার সন্দেহভাজন আসামি তিন রোহিঙ্গাকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার উপজেলার উনচিপ্রাং ও আলীখালী ক্যাম্প এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  

আরো পড়ুন >>> চিত্রনায়িকা শিমুর যে ভিডিও এখন ভাইরাল

উল্লেখ্য, মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেয় ১১ লাখ রোহিঙ্গা। রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য ক্যাম্প করা হয়। আর এসব ক্যাম্পে শুরু থেকেই বিভিন্ন ধরনের অপকর্মের সঙ্গে জড়িত ছিল রোহিঙ্গারা। গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসনের নেতা মুহিবুল্লাহ। 

ডেইলি বাংলাদেশ/এমকে/এমআরকে

English HighlightsREAD MORE »