২১ বছর পর ভোট দিতে পেরে খুশি ঝিকরগাছা পৌরবাসী

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

২১ বছর পর ভোট দিতে পেরে খুশি ঝিকরগাছা পৌরবাসী

যশোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৪ ১৬ জানুয়ারি ২০২২  

কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি

কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি

দীর্ঘ ২১ বছর পর যশোরের ঝিকরগাছা পৌরসভায় চলছে ভোটগ্রহণ। রোববার সকাল ৮টা ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিন সকালে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কৃষ্ণনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সম্মিলনী স্কুল কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে খুশি পুরুষ ও নারী ভোটাররা। এ দুই কেন্দ্রে যথাক্রমে পুরুষ ১৬৪৮ ও নারী ভোটার রয়েছেন ১৭৮৯ জন। প্রথম ঘণ্টায় ১৮০ জন পুরুষ ও ১১৯ জন নারী ভোট দিতে পেরেছেন বলে জানিয়েছেন প্রিসাইডিং অফিসার সাইফুজ্জামান ও আরিফুল ইসলাম।

সর্বশেষ ২০০১ সালের ২ এপ্রিল ঝিকরগাছা পৌরসভায় ভোটগ্রহণ হয়। এ পৌরসভায় মোট ২৫ হাজার ৯৯৪ জন ভোটার রয়েছেন। ২০০১ সালে নির্বাচনের পর সীমানা সংক্রান্ত জটিলতার মামলায় স্থগিত হয়ে যায় এ পৌরসভার নির্বাচন। এরপর কেটে যায় দুই দশক। দীর্ঘদিন পর সীমানা সংক্রান্ত এ জটিলতার নিরসন হলে ভোট উৎসবে মেতে ওঠেন পৌরবাসী।

এদিকে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১১টি টিম, ৯টি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। এসব টিমে বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা রয়েছেন।

এছাড়া প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত আনসার-ভিডিপি সদস্যরা দায়িত্ব পালন করছেন। নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় মেয়র প্রার্থীদের মধ্যে নৌকা প্রতীকে রয়েছেন ২১ বছর ধরে দায়িত্বে থাকা মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল। তার প্রতিদ্বন্দ্বী রয়েছেন আরো চারজন। এ চারজনের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছেন তিনজন।

ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মোস্তফা আনোয়ার পাশা জামাল, বিএনপির ইমরান হাসান সামাদ নিপুণসহ ছয়জন, কাউন্সিলর পদে ৬৬ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »