কাল বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের যুবারা

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

কাল বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশের যুবারা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১১ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:১২ ১৫ জানুয়ারি ২০২২

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল (ফাইল ছবি)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল (ফাইল ছবি)

শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে আগামীকাল বিশ্বকাপ মিশন শুরু করছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশি যুবাদের প্রতিপক্ষ শক্তিশালী ইংল্যান্ড। সেন্ট কিটস এন্ড নেভিসে আগামীকাল বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি।

ইংল্যান্ডের বিপক্ষে একটা জয় এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হতে বাংলাদেশের জন্য অনেক বেশি সহায়ক ভুমিকা রাখবে। গ্রুপে অপর দুই দল তুলনামুলক দুর্বল কানাডা এবং সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টাইগার যুবারা সহজ জয় পাবে বলে আশা করা যায়।

বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ পরের দুই ম্যাচ খেলবে যথাক্রমে কানাডার বিপক্ষে ২০ জানুয়ারি এবং ২২ জানুয়ারি সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে।

বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে খেলেছে বাংলাদেশ। তবে সেমিফাইনালে ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে টাইগার যুবাদের।

ক্যারিবীয় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে টুর্নামেন্ট শুরুর অনেক আগে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে বাংলাদেশ দল। এছাড়া অনুশীলন ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে অনেক বড় ব্যবধানের জয় পেয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে রকিবুল হাসানের নেতৃত্বাধীন দলটি।

২০২০ শিরোপা জয়ী দলের সদস্য অধিনায়ক রকিবুল জানিয়েছেন, ক্যারিবীয় কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে শুরু করছে দল। তিনি বলেন, দুই সপ্তাহ আগের ন্যায় সেন্ট কিটসের কন্ডিশন এখন আর আমাদের ততটা কঠিন মনে হচ্ছে না। আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছি।

তিনি আরো বলেন, ভালো প্রস্তুতির জন্য আমরা দুটি অনুশীলন ম্যাচ খেলেছি। আমরা ইংল্যান্ডের বিপক্ষে খেলার জন্য মুখিয়ে আছি এবং আশা করছি শুরুটা ভাল করতে পারব।

রকিবুল আরো বলেন, আমরা আমাদের ম্যাচের দিকেই নজর দিচ্ছি। হ্যাঁ, আমরা বর্তমান চ্যাম্পিয়ন। তবে আমরা আমাদের পরবর্তী ম্যাচের জন্য নিজেদের প্রস্তত করেছি যাতে টুর্নামেন্টের পরবর্তী ধাপে যেতে পারি।

তিনি যোগ করেন, আমাদের জাতীয় দল নিউজিল্যান্ডে ভাল করেছে, যা আমাদের দারুনভাবে উজ্জীবীত করেছে। সুতরাং এ টুর্নামেন্টে ভাল করার বিষয়ে আমরা আশাবাদী।

বাংলাদেশ দল: রকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ আল মামুন, আইচ মোল্লা, আরিফুল ইসলাম, আশিকুর জামান, মো: ফাহিম, ইফতাখার হোসেন, মাহফিজুল ইসলাম, এসএম মেহেরব, রিপন মন্ডল, মুশফিক হাসান, নাইমুর রহমান, তাহজিবুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »