দেশে ফিরেছে টাইগাররা

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

দেশে ফিরেছে টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০২ ১৫ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:০৩ ১৫ জানুয়ারি ২০২২

বাংলাদেশ দল (ফাইল ছবি)

বাংলাদেশ দল (ফাইল ছবি)

নিউজিল্যান্ডে ঐতিহাসিক একটি জয়ের পর আজ ঢাকা ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে প্রথম টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক জয় পেয়েছে টাইগাররা।

একই সঙ্গে নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে স্মরণীয় দুই ম্যাচের সিরিজ সমতায় রেখে শেষ করেছে বাংলাদেশ দল। দেশটিতে প্রথমবারের মত টেস্ট সিরিজ ড্র করতে সক্ষম হয়েছে বাংলাদেশ দল।

দ্বিতীয় ইনিংসে ফাস্ট বোলার এবাদত হোসেনের ৪৬ রানে ৬ উইকেট শিকারের সুবাদে মাউন্ট মঙ্গানুইয়ে প্রথম টেস্টে  ৮ উইকেটে জয় পায় বাংলাদেশ। তবে ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচে ইনিংস ও ১১৭ রানের ব্যবধানে পরাজিত হয় টাইগাররা।

এর আগে শ্রীলংকায় একটি টেস্ট সিরিজ ড্র করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে ছাড়া ওয়েস্ট ইন্ডিজের মাটিতে একটি টেস্ট সিরিজ জয়ের রেকর্ড রয়েছে টাইগারদের। ২০০৯ সালে দ্বিতীয় সারির ক্যারিবীয় দলে বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছিল বাংলাদেশ।

২০১০ সালের পর নিউজিল্যান্ডের মাটিতে এশিয়ার কোন দল হিসেবে বাংলাদেশ প্রথম টেস্ট ম্যাচ জিতেছে। এ ছাড়া দেশের মাটিতে নিউজিল্যান্ডের ১৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও ভেঙ্গেছে টাইগাররা।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ ও অভিজ্ঞ মুশফিকুর রহিম দুই দিন আগেই দেশে ফিরেছে। দলের বাকি খেলোয়াড় ও সাপোর্টিং স্টাফ ফিরেছে আজ।

দেশে ফিরে এবার ২১ জানুয়ারি শুরু হতে যাওয়া আসন্ন বিপিএলে ব্যস্ত হয়ে পড়বে ক্রিকেটাররা।

বিপিএল শেষে আগামী ফেব্রুয়ারি-মার্চে নিজ মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-২০র সিরিজ খেলবে টাইগাররা। আফগান সিরিজের দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ দল। প্রায় পাঁচ বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ দল।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »